বিএনপির নবগঠিত কমিটি প্রত্যাখান করে ৮ নেতার পদত্যাগ

ঢাকা, ১৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

বিএনপির নবগঠিত কমিটি প্রত্যাখান করে ৮ নেতার পদত্যাগ

লালমনিরহাট প্রতিনিধি ৮:১৬ অপরাহ্ণ, মে ১২, ২০১৯

বিএনপির নবগঠিত কমিটি প্রত্যাখান করে ৮ নেতার পদত্যাগ

লালমনিরহাট বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে রূপ নিয়েছে। সম্প্রতি নব-গঠিত জেলা বিএনপির কমিটিতে ঠাঁই মেলেনি মামলা-হামলা জেল জুলুম বহনকারী ত্যাগী নেতাদের অনেকেরই।

পদবঞ্চিতদের অভিযোগ, দলের দুর্দিনে যারা দল থেকে বিচ্ছিন্ন আছেন তাদেরকে দলে ফিরিয়ে আনার উদ্যোগ না নিয়ে যারা দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম থেকে বিরত ছিলেন সেই সব সুবিধাবাদীদের দলে পদায়ন করা হয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে লালমনিরহাট জেলা বিএনপি ও তার সহযোগী সংগঠনগুলোর নেতৃত্ব নিয়ে বিরোধ চলে আসছে।

অভিযোগে জানা গেছে, সম্প্রতি নব-গঠিত জেলা বিএনপির ঘোষিত ২১৭ সদস্য বিশিষ্ট জেলা কমিটিতে ত্যাগীদের মূল্যায়ন না করে বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর আস্থাভাজন নেতাকর্মীদের এ কমিটিতে গুরুত্বপূর্ণ পদে পদায়ন করা হয়েছে।

এমন অভিযোগ এনে নব-গঠিত বিএনপির এ জেলা কমিটি প্রত্যাখান করে বিএনপি’র সহযোগী সংগঠনের ৮ নেতা পদত্যাগ করেছেন। তারা হলেন- জেলা শ্রমিক দলের সভাপতি ওমর ফারুক বাবলু, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মফিজুর রহমান জিএস বাবু, জেলা শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, পৌর যুবদলের সাবেক সাধারন সম্পাদক সাইদুর রহমান, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মোয়াজ্জেম রেজা রুবেল, জেলা ছাত্রদলের সাবেক সব-সভাপতি মমিনুল হক, জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আবুল বাশার সুমন এবং বাস্তহারা দলের সভাপতি আবুল কাশেম।

বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর সঙ্গে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

জেলা বিএনপির সাধারন সম্পাদক হাফিজুর রহমান বাবলা বলেন, বিএনপিতে কোনো বিরোধ নেই। নব-গঠিত জেলা

এআর/এএসটি

 

রংপুর: আরও পড়ুন

আরও