বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকাণ্ডে এখনো মামলা হয়নি

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১৩ বৈশাখ ১৪২৬

বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকাণ্ডে এখনো মামলা হয়নি

বগুড়া প্রতিনিধি ১২:০৫ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৯

বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকাণ্ডে এখনো মামলা হয়নি

বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যাকাণ্ড অরাজনৈতিক বলে জানিয়েছেন নিহতের ভাই হাজী ফেরদৌস।

নিহত শাহীনের বড় ভাই হাজী ফেরদৌস জানান, জেলা মোটর মালিক গ্রুপের দ্বন্দ্ব নিয়ে আমার ছোট ভাই শাহীন খুন হয়েছে। পারিবারিক সিদ্ধান্তের পর মামলা দায়ের করা হবে।

তিনি আরো বলেন, জেলা মোটর মালিক গ্রুপের দুটিপক্ষ। একপক্ষে ছিলেন আমার ভাই শাহীন। তার সাথে একই গ্রুপে ছিলেন নুনগোলার চেয়ারম্যান আলিমুদ্দিন। দুজন একসাথে উপশহরে প্রতিদিন আড্ডা দিতেন। খুনের সময় এক সাথেই তারা ছিল। শাহীনকে হাসপাতাল পর্যন্ত নিয়ে গেলেও বাসায় কোনো ফোন দেয়নি। এমনকি লাশ বাড়িতে নিয়ে আসলেও তিনি লাশ দেখতে আসেননি।

মাহবুব আলম শাহীন খুনের ঘটনায় জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবিতে সোমবার বিকেলে জেলা এডভোকেটস বার সমিতি শহরে বিক্ষোভ মিছিল করে। পরে জেলা জজ আদালদের সামনের রাস্তায় এক প্রতিবাদ সভা করে।

সভায় বক্তারা অবিলম্বে শাহীনের হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানায়। অন্যথায় তারা বৃহত্তর কর্মসূচী দেয়ার ঘোষণা দেয়।

মঙ্গলবার কালো ব্যাজ ধারণ ও বুধবার মানববন্ধন কর্মসূচী ঘোষণা করা হয়। মাহবুব আলম শাহীন হত্যাকাণ্ডের ঘটনায় সোমবার বগুড়ার আদালতে সকল কার্যক্রম বন্ধ রাখা হয়। ফুল কোর্ট রেফারেন্স এর চেয়ারম্যান নরেশ চন্দ্র সরকার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য রেজাউল করিম মন্টু, বগুড়ার বারের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, পাবলিকক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মতিন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট নরেশ মুখার্জ্জী, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারন সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বাছেত, অ্যাডভোকেট মোজাম্মেল হক, অ্যাডভোকেট নাজমুল হুদা পপন প্রমুখ।

বগুড়া সদর থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, পরিবারের পক্ষ থেকে আজ রাতে মামলা করা হবে বলে জেনেছি। মামলা না হলেও আসামি গ্রেফতার ও শনাক্তের জন্য আমরা কাজ করে যাচ্ছি।

উল্লেখ্য, গত রোববার (১৪ এপ্রিল) রাতে বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুল আলম শাহীনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এআরই