দিনাজপুরে অটিস্টিক ছাত্রের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন-মানববন্ধন

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১১ বৈশাখ ১৪২৬

দিনাজপুরে অটিস্টিক ছাত্রের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন-মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি ৫:৪১ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

দিনাজপুরে অটিস্টিক ছাত্রের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন-মানববন্ধন

দিনাজপুরের বাহাদুর বাজারে আদর্শ কলেজ ছাত্র অটিস্টিক আদিব রহমান রিভুর ওপর হামলার প্রতিবাদে শিক্ষার্থী ও পরিবারের আয়োজনে সংবাদ সম্মেলন ও মানববন্ধন হয়েছে।

মঙ্গলবার দুপুর ১টার দিকে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন—অটিস্টিক শিক্ষার্থীর বাবা এখলাস-উর রহমান কিউবা।

তিনি লিখিত বক্তব্যে বলেন, আমার ছেলে  আদিব রহমান রিভু দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। আমার ছেলে কিছুটা অটিস্টিক। কিন্তু চলাফেরা করে ওর কলেজ ও পরিচিতিজনের সঙ্গে। কিন্তু শহরের চিহ্নিত সন্ত্রাসী মেহেদী হাসান প্রিন্স ও ইরফান খান পাপ্পু আমার ছেলেকে সব সময় শারীরিক ও মানসিকভাবে উত্ত্যক্ত করত।

গত রোববার রাত সাড়ে ১০টার দিকে শহরের বাহাদুর বাজার মাসুম হোটেলের সামনে গালিগালাজ করে। আমার ছেলে রিভু তাদেরকে বলে, তোমরা তো আমার বন্ধু নও, কেন আমার সাথে এরূপ ব্যবহার কর।

এই জবাব শুনে তারা রিভুর ওপর হামলা করে ও ধারাল অস্ত্র দিয়ে আঘাত করে। হামলার ফলে পিঠে, হাতে, মুখে প্রচণ্ড আঘাতপ হয়।

বিষয়টি ওইদিনই কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করলে তিনি হামলাকারীদের গ্রেপ্তারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। কিন্তু এখন পর্যন্ত কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করেননি।

সন্ত্রাসী মেহেদী হাসান প্রিন্স আমাকে ফোনে বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে। যাতে আমি কোতোয়ালি থানা থেকে অভিযোগ তুলে নিই।

পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তিনি অটিস্টিক কলেজ পড়ুয়া ছেলের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে রিভুর মা লায়লা শামীমা স্বপ্না ও ভাই আন্দালিব রহমান রম্য উপস্থিত ছিলেন।

এর আগে প্রেসক্লাবের সামনের সড়কে সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধন করা হয়। সেখানে তারা হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।

এমএ