নীলফামারী চেম্বারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

নীলফামারী চেম্বারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নীলফামারী প্রতিনিধি ২:০৩ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

নীলফামারী চেম্বারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সরকারি শিশু পরিবার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মারুফ জামান কোয়েল।

চেম্বারের সাধারণ সদস্য রাসেল আমিন স্বপনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চেম্বারের সচিব রেজা শাহরিয়ার।

অন্যান্যের মধ্যে সিনিয়র সহ-সভাপতি ফরহানুল হক, সাবেক সভাপতি আব্দুল ওয়াহেদ সরকার, সোহেল পারভেজ, সদস্য শ্রীদাম দাস, সাদিক হোসেন নয়ন, তরুণ উদ্যোক্তা মোস্তাফিজুর রহমান বক্তব্য দেন।

বার্ষিক আয়-ব্যয়, অডিট নিষ্পত্তিসহ বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন চেম্বার সভাপতি মারুফ জামান কোয়েল।

সাধারণ সভায় চেম্বার সদস্য ও সিপিবির সভাপতি শ্রীদাম দাস চেম্বারের উদ্যোগে একটি স্কুল, রোগীদের সেবায় একটি অ্যাম্বুলেন্স, ঢাকাগামী আন্তঃনগর ট্রেন নীলসাগর এক্সপ্রেস আরেকটি চালুকরণ এবং চিলাহাটি স্থলবন্দর দ্রুত যাতে বাস্তবায়ণ করা যায়, সে জন্য উদ্যোগ গ্রহণ করার প্রস্তাব করেন।

সভাপতির বক্তব্যে মারুফ জামান কোয়েল বলেন, প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের জন্য অনেক সুযোগ তৈরি করে দিয়েছেন। নীলফামারীর ব্যবসায়ীরাও এর সুযোগ ভোগ করছেন।

তিনি বলেন, উত্তরের শিল্পনগরী, দীপ্তিমান নীলফামারী বাস্তবায়নে এখন প্রয়োজন যোগাযোগ ব্যবস্থার আরো উন্নয়ন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, চিলাহাটি স্থলবন্দর বাস্তবায়ন, উদ্যোক্তাদের আকৃষ্ট করা এবং রপ্তানি নীতিমালা বাস্তবায়ন।

সমৃদ্ধ নীলফামারী গড়তে ব্যবসায়ীরা সাথে থেকে কাজ করবেন এবং শিল্পায়নের সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে নীলফামারী চেম্বার প্রতিশ্রুতি দেন মারুফ জামান কোয়েল।

পবিত্র কোরআন তিলওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া সাধারণ সভার প্রারম্ভে মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এমএ