নির্বাচন নস্যাতের ৩ ‘পরিকল্পনাকারী’ গ্রেফতার

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

নির্বাচন নস্যাতের ৩ ‘পরিকল্পনাকারী’ গ্রেফতার

দিনাজপুর প্রতিনিধি ৫:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৮

নির্বাচন নস্যাতের ৩ ‘পরিকল্পনাকারী’ গ্রেফতার

দিনাজপুরে বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্রসহ জেএমবির ৩ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১টায় দিনাজপুরের রাজবাটি সুখসাগর দিঘীর পূর্বপাড় থেকে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন, দিনাজপুর জেলার খানসামা উপজেলার পূর্ব বাসুলিয়া গ্রামের মৃত ওসমান আলীর ছেলে আব্বাস আলী (৭০), কাহারোল উপজেলার বলেয়া পূর্বপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে আব্দুর রহমান ওরফে পিন্টু (৩০) ও নীলফামারী সদর উপজেলার কিত্তনিয়া পাড়া এলাকার গোলাম মোস্তফার ছেলে আব্দুর রহমান ওরফে বাবু (২৩)।

এ সময় তাদের কাছ থেকে একটি ওয়ানশ্যুটার গান, ৫ রাউন্ড রাইফেলের গুলি, স্টেনলেস স্টিলের ধাতব, ইলেকট্রিক সার্কিট, ব্যাটারি, ইলেকট্রিক ও ধাতব তার, কাঁচের টুকরা, বোমা তৈরির সরঞ্জাম ও লিফলেট উদ্ধার করা হয়।

শুক্রবার দুপুর ১২টায় গ্রেফতার তিনজনকে নিয়ে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম দাবি করেন, ‘গ্রেফতার তিন জঙ্গি আগামী জাতীয় সংসদ নির্বাচন যাতে শান্তিপূর্ণভাবে হতে না পারে এবং দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনা করছিলেন।’

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলার রাজবাটী সুখসাগর দিঘীর পূর্বপাড় এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ সুপারের ভাষ্যে, ‘গ্রেফতার আব্দুর রহমান পিন্টু দিনাজপুরে ইতালীয় নাগরিক ডা. পিয়েরো পারোলারিকে গুলি করে হত্যাচেষ্টা ও কাহারোলের ইসকন মন্দিরে বোমা হামলার আসামি। আব্বাস আলী ও আব্দুর রহমান বাবু নীলফামারিতে জঙ্গি হামলার ঘটনার আসামি। একইসঙ্গে তারা ঢাকার গুলশানে হলি আর্টিজানে হামলা মামলার আসামি ও উত্তরবঙ্গের জেএমবি সামরিক কমান্ডার রাজিব গান্ধি ওরফে জাহাঙ্গীরের সহযোগী।’

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার কাজেম উদ্দিন আহমেদ, সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেদওয়ানুর রহিম, পরিদর্শক (অপারেশন) বজলুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এটি/আইএম