নীলফামারীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালন

ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

নীলফামারীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালন

নীলফামারী প্রতিনিধি ৮:২৬ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

print
নীলফামারীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালন

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে নীলফামারীতে শোভাযাত্রা ও আলোচনা সভা করেছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

বুধবার দুপুরে ডিসি অফিস থেকে শুরু হয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে আলোচনা সভায় মিলিত হয়।

‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’ প্রতিপাদ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।

অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) আজাহারুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী ও সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার আবু হেনা মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

নীলফামারী সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হালিমের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর নীলফামারী জেলা কার্যালয়ের উপ-পরিচালক (ডিডি) আফরোজা খাতুন।

অনুষ্ঠানে পরিবার পরিকল্পনায় বিশেষ ভূমিকা রাখায় নীলফামারী সদর উপজেলা পরিষদসহ ব্যক্তি ও প্রতিষ্ঠান মিলে ১১ জনকে শ্রেষ্ঠ হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

শ্রেষ্ঠদের মধ্যে রয়েছেন- জলঢাকা উপজেলার ধর্মপাল ইউনিয়নের পরিবার কল্যান সহকারী আনোয়ার হোসেন, জলঢাকা উপজেলার খুটামারী ইউনিয়নের পরিবার কল্যান পরিদর্শক রাবেয়া বেগম, পরিবার পরিকল্পনা পরিদর্শক মনিরুল ইসলাম, একই উপজেলার গোলনা ইউনিয়নের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) সাখাওয়াত হোসেন, একই উপজেলার খুটামারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কেন্দ্র, গোলনা ইউনিয়ন পরিষদ, নীলফামারী সদর উপজেলা পরিষদ, নীলফামারী সদর উপজেলা মা ও শিশু কল্যান কেন্দ্র এবং বেসরকারী উন্নয়ন প্রতিষ্ঠানগুলোর মধ্যে সিবিডিতে সুর্যের হাসি ক্লিনিক, ক্লিনিকালীতে মেরি স্টেপস ও পরিবার কল্যান কেন্দ্রকে বিভিন্নভাবে সহযোগীতা করায় ল্যাম্ব।

এনএ/এসএফ

 
.



আলোচিত সংবাদ