ছেলেকে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫

ছেলেকে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

রংপুর অফিস ৪:০২ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৮

print
ছেলেকে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

রংপুরের বদরগঞ্জ উপজেলার মোসলামারীতে ছেলেকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগে বাবা আমিনুল ইসলামের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এবিএম নিজামুল হক এ রায় দেন।

এ সময় অভিযুক্ত আসামি আমিনুল আদালতে উপস্থিত ছিলেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, রংপুরের বদরগঞ্জের লোহানীপাড়া ইউনিয়নের মোসলামারী গ্রামের আমিনুল ইসলামের ছেলে রায়হান কবীর (২২) এর সঙ্গে মিঠাপুকুর উপজেলার বড়বালা ইউনিয়নের ছড়ান আটপুনিয়ার চর গ্রামের রুপালি বেগমের পারিবারিক আলোচনায় বিয়ে হয়। বিয়ের সময় রুপালির বাবা যৌতুক হিসেবে টাকা ও কিছু উপহার সামগ্রী জামাই রায়হান কবীরকে দেন।

ছেলের শ্বশুর বাড়ি থেকে পাওয়া টাকা ও উপহার সামগ্রী আমিনুল ইসলাম নিয়ে আত্মসাৎ করেন। এ নিয়ে ঘটনার দিন ২০১৪ সালের ৩১ ডিসেম্বর বিকেলে নিজ বাড়িতে আমিনুলের সঙ্গে ছেলে রায়হানের কথা-কাটাকাটি ও ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে আমিনুল তার হাতে থাকা চাকু দিয়ে রায়হানকে আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় ওইদিনই রায়হানের স্ত্রী রুপালি বেগম বাদী হয়ে আমিনুলকে আসামি করে বদরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন বদরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) তৈয়ব আলী সরকার দীর্ঘ তদন্ত শেষে ২০১৫ সালের ২১ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

প্রায় তিন বছর মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর বৃহস্পতিবার আদালতের বিজ্ঞ বিচারক আমিনুল ইসলামের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মালেক এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট রেজাউল হায়দার খান খোকন।

এসভি/এসএফ

 
.


আলোচিত সংবাদ