‘জ্বলে উঠবে’ কি আয়শার হার্টের ভাল্ব?

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ৭ শ্রাবণ ১৪২৫

‘জ্বলে উঠবে’ কি আয়শার হার্টের ভাল্ব?

কুড়িগ্রাম প্রতিনিধি ১:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৮

print
‘জ্বলে উঠবে’ কি আয়শার হার্টের ভাল্ব?

তিন সন্তানের বয়সই দশের নিচে। এ সময় যার সন্তানদের পরম যত্নে মানুষ করার কথা সেই মায়ের জীবনপ্রদীপই নিভু নিভু অবস্থায় আছে। দরিদ্র গৃহবধূ আয়শা সিদ্দিকার (৩৩) হার্টের দুটি ভাল্বই অকেজোর পথে। এ অবস্থায় তাকে বাঁচাতে হলে ভাল্ব অপারেশন করতে হবে। কিন্তু ফেরিওয়ালা দিনমজুর স্বামীর পক্ষে চিকিৎসার খরচ তো দূরের কথা ঢাকায় নেওয়ার মতো আর্থিক সামর্থ্যও নেই। হৃদয়বান মানুষের আর্থিক সহযোগিতা পেলে হয়তো আবার জ্বলে উঠবে আয়শার হার্টের ভাল্ব।

আয়শা সিদ্দিকা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা সদরের কবিরমামুদ গ্রামের আজিজুল হাকিম মন্ডলে মেয়ে ও একই গ্রামের পুরাতন ভাংড়ির ফেরিওয়ালা দিনমজুর জহুরুল হকের স্ত্রী।

শয্যাশয়ী আয়শা সিদ্দিকা পরিবর্তন ডটকমকে জানান, বিয়ের পর ১৬ বছর ধরে কষ্টের মাঝেও সংসারটা আগলে রেখেছেন। তার তিন ছেলেমেয়ের মধ্যে বড় মেয়ে জুঁই চতুর্থ শ্রেণিতে আর ছেলে আনন্দ দ্বিতীয় শ্রেণিতে পড়ে। আর ছোট মেয়ে জীমের বয়স ৯ মাস।

দিনমজুর স্বামীর সামান্য উপার্জনের টাকায় যা মেলে তা দিয়েই দিন যেত তাদের।  নিম্নমানের জীবনযাপন করলেও তাদের কোনো বাড়তি চিন্তা ছিল না। এখন তিনি অসুস্থ হওয়ায় স্বামী, ছোট ছেলেমেয়েরা খেয়ে না খেয়ে দিন পার করছে।

ছোট্ট ছেলেমেয়েদের জন্য আরো কয়টা দিন বেঁচে থাকার আকুতি আয়শা সিদ্দিকের। এ জন্য তিনি অপারেশনের জন্য সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন।

আয়শার স্বামী জহুরুল হক জানান, গত ৩ মাস আগে স্ত্রী আয়শা সিদ্দিকা অসুস্থ হয়ে পড়েন। সেসময় তাকে লালমনিরহাট সদর হাসপাতালের মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার শংকর কুমার সাহাকে দেখানো হয়।

পরীক্ষা নিরীক্ষা করার পর আয়শা সিদ্দিকার শরীরের দু’টি ভাল্ব অকেজো হওয়ার উপক্রম বলে জানা যায়। ডাক্তার শংকর কুমার সাহা তাকে দ্রুত ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে অপারেশনের জন্য যাওয়ার পরামর্শ দেন।

অপারেশন করা হলে আয়শাকে বাঁচানো যাবে। এই অপারেশন করতে প্রচুর টাকা লাগবে। এই টাকা জোগাড় করার মতো তার কোনো উপায় নেই বলে জানান দিনমজুর জহুরুল হক। 

তিনি বলেন, সবার অর্থিক সহযোগিতা পেলে আমার স্ত্রী বাঁচতে পারবে। এর সাথে বাঁচবে আমার ৩ শিশু ছেলেমেয়ে।

আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা : আয়শা সিদ্দিকা, সঞ্চয়ী হিসাব নং-০২০০০০৭১৭৫৭৭৬, অগ্রনী ব্যাংক লিমিটেড, ফুলবাড়ী শাখা, কুড়িগ্রাম। প্রয়োজনে ফোন ও বিকাশ নং-০১৭২১-৮৭৮১২৫ (পার্সোনাল)।

ইউএএ/বিএইচ/

 
.



আলোচিত সংবাদ