নীলফামারীতে দরিদ্র ৫৪ মাকে গরু দিলো ওয়ার্ল্ড ভিশন

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ৭ শ্রাবণ ১৪২৫

নীলফামারীতে দরিদ্র ৫৪ মাকে গরু দিলো ওয়ার্ল্ড ভিশন

নীলফামারী প্রতিনিধি ৮:৩১ অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৮

print
নীলফামারীতে দরিদ্র ৫৪ মাকে গরু দিলো ওয়ার্ল্ড ভিশন

নীলফামারী শহরের হতদরিদ্র ৫৪ জন মাকে একটি করে গরু দিয়েছে উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন। মঙ্গলবার সন্ধ্যায় নীলফামারী পৌরসভার ৯নং ওয়ার্ডের কুখাপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে সুবিধাভোগী মা’দের হাতে গরু তুলে দেন সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুল কাদের।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান।

এতে স্বাগত বক্তব্য দেন ওয়ার্ল্ড ভিশন নীলফামারী এরিয়া ডেভেলপমেন্ট প্রোগ্রামের ম্যানেজার অরবিন্দ সিলভেস্টার গমেজ।

অন্যান্যের মধ্যে নিউজ পোর্টাল পরিবর্তন ডটকমের নুর আলম, ভিলেজ ডেভেলপমেন্ট কমিটি নীলফামারী পৌরসভার ৪নং ওয়ার্ড সভাপতি ফজলার রহমান, সংস্থার লাইলীহুড প্রকল্পের প্রোগ্রাম অফিসার ডমিনিক রিবেরু বক্তব্য দেন।

ওয়ার্ল্ড ভিশন নীলফামারী এরিয়া ডেভেলপমেন্ট প্রোগ্রামের ম্যানেজার অরবিন্দ সিলভেস্টার গমেজ বলেন, শিক্ষার্থীদের পড়াশোনা অব্যাহত রাখা এবং পুরুষের পাশাপাশি মায়েরা যেন অর্থনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত থেকে উপার্জন করতে পারেন সেজন্য নির্বাচিত শিশুদের মা’দের একটি করে গরু দেয়া হচ্ছে।

তিনি বলেন, শিক্ষা উপকরণ ছাড়াও মশারি এবং অন্যান্যভাবে সহযোগিতা করা হচ্ছে হতদরিদ্র নীলফামারীর ৮ হাজার ৫০০ শিশুকে।

সংস্থার লাইলীহুড প্রকল্পের প্রোগ্রাম অফিসার ডমিনিক রিবেরু জানান, আমরা যাচাই বাছাই করে হতদরিদ্র ২৫৫ শিশুর পরিবারকে সম্পৃক্ত করেছি আমাদের প্রোগ্রামে।

তাদের তিন দিন করে প্রশিক্ষণ দেয়া হয়েছে গবাদি পশু লালন পালনের জন্য। প্রশিক্ষণ শেষে সবাইকে গরু দেয়া হবে। প্রাথমিক পর্যায়ে নীলফামারী শহরের ৫৪ জনকে দেয়া হলো।

আয়োজক সংস্থা জানায়, নীলফামারী সদরের টুপামারী, খোকশাবাড়ি এবং পলাশবাড়ি ইউনিয়নের নির্বাচিত শিশুদের নিয়ে কাজ করা হচ্ছে। ২৫৫ পরিবারের মধ্যে টুপামারীতে ৭৫ জন, খোকশাবাড়িতে ৭২ জন, পলাশবাড়িতে ৫৪ জন এবং নীলফামারী পৌরসভায় ৫৪ জনকে গরু দেয়া হচ্ছে। 

এনএ/এএল

 
.



আলোচিত সংবাদ