নিজের কর্মফলেই খালেদা জিয়া কারাগারে: খালিদ

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

নিজের কর্মফলেই খালেদা জিয়া কারাগারে: খালিদ

দিনাজপুর প্রতিনিধি ৯:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

নিজের কর্মফলেই খালেদা জিয়া কারাগারে: খালিদ

নিজের কর্মফলেই বিএনপি নেত্রী খালেদা জিয়াকে কারাগারে যেতে হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, খালেদা জিয়াকে আওয়ামী লীগ বা সরকারের কেউ জেলে পাঠায়নি। এতিমের টাকা চুরির মামলায় অপরাধী প্রমাণিত হওয়ায় আদালত তাকে কারাগারে পাঠিয়েছে।

বুধবার সকালে দিনাজপুর জেলার বিরলে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মঙ্গলপুর বাজারে এক জনসভায় তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর খুনী ও স্বাধীনতা বিরোধীদের পৃষ্ঠপোষকতা, জঙ্গিবাদের লালন, ২১ আগস্ট গ্রেনেড হামলা, লাগামহীন দুর্নীতি আর আগুনে পুড়িয়ে মানুষ মারার কর্মফল পেয়েছেন খালেদা জিয়া। এখানে কারো কিছু করার নাই।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার, যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে সাংবিধানিক ধারায় দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে সরকার। ক্ষমতাসীন আওয়ামী লীগের এমপি-মেয়রও বিভিন্ন মামলায় জেলে রয়েছেন। কাজেই দুর্নীতি যারা করবে, সন্ত্রাস যারা করবে, জঙ্গিবাদের সাথে যারা জড়িত, তাদের বিচার হতেই হবে।

বিগত জাতীয় নির্বাচনের সময়ের সহিংসতার প্রসঙ্গ তুলে তিনি বলেন, খালেদা জিয়া ক্ষমতার লোভে ২০১৪ ও ২০১৫ সালে নির্বাচন প্রতিরোধ ও সরকার পতনের নামে গুলশানে বসে নির্দেষ দিয়ে সারাদেশে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে।

প্রায় তিন হাজারের উপরে মানুষকে তারা আগুন দিয়ে ঝলসে দিয়েছে। কয়েকশ’ মানুষ খালেদার আগুনে পুড়ে মৃত্যুবরণ করেছেন। পুলিশ, বিজিবি, সেনা সদস্যকে পুড়িয়ে মেরেছে। এর কর্মফলও খালেদা জিয়া পাবেন।

খালিদ মাহমুদ বলেন, আজকে যে মামলায় খালেদা জিয়ার শাস্তি হয়েছে সে মামলা বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলের। সেই সরকারের সবাই ছিল খালেদা জিয়ার কাছের লোক। আদালত তাকে দণ্ড দিয়েছেন। এখানে আওয়ামী লীগের কিছু করার নেই। আওয়ামী লীগ হস্তক্ষেপ করলে এ মামলা ১০ বছরের আগেই নিস্পত্তি হত।

তিনি বলেন, শুধু খালেদা জিয়া নয়। তার দুই ছেলেও অর্থ পাচারের সঙ্গে জড়িত। তার ছেলেদের পাচার করা টাকা আওয়ামী লীগ সরকার দেশে ফেরত এনেছে। খালেদা ও তার দুই ছেলে মিলে দেশটাকে দুর্নীতির আখড়া করেছিল। টানা পাঁচবার দুর্নীতিতে বাংলাদেশকে চ্যাম্পিয়ন করেছিল। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ সমৃদ্ধির পথে অনেক দূর এগিয়েছে। এ ধারা অব্যাহত রাখতে খালেদা-তারেকের মতো দুর্নীতিবাজদের বয়কট করে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে হবে।

এর আগে বোচাগঞ্জের সাদামহল বাজারের গ্রোথ সেন্টার, সেতাবগঞ্জ কেন্দ্রীয় শ্মশনের শিব মন্দির, মঙ্গলপুর রেলওয়ে স্টেশনের নবনির্মিত ভবনের উদ্বোধনসহ রাস্তা ও ব্রিজের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন খালিদ মাহমুদ চৌধুরী।

এসময় তার সাথে স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

এটি/এএফ