ব্যর্থ শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবিতে রংপুরে বিক্ষোভ

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

ব্যর্থ শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবিতে রংপুরে বিক্ষোভ

রংপুর অফিস ৪:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

ব্যর্থ শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবিতে রংপুরে বিক্ষোভ

চলমান এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস বন্ধে ব্যর্থ শিক্ষামন্ত্রীর পদত্যাগ ও প্রশ্নফাঁসের সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রংপুর বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১টায় প্রগতিশীল ছাত্রজোট রংপুর প্রেসক্লাব থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় প্রেস ক্লাবে এসে সমাবেশে মিলিত হয়।

ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সভাপতি প্রদীপ বর্মনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা সভাপতি রোকনুজ্জামান রোকন, রংপুর জেলা কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক আশিকুল ইসলাম তুহিন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন রংপুর জেলার সাবেক আহবায়ক প্রত্যয়ী মিজান।

সমাবেশ পরিচালনা করেন ছাত্র ফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক আবু রায়হান বকসি।

এসময় নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, সকল পাবলিক পরীক্ষায় প্রশ্নফাঁস এখন মামুলি ব্যপারে পরিণত হয়েছে। চলমান  এসএসসি পরীক্ষার শুরুতেই প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো আন্দোলন করে আসছে। যাতে এবারের পরীক্ষায় প্রশ্নফাঁস না হয়। কিন্তু আমরা দেখলাম ধারাবাহিকভাবে প্রশ্নফাঁস হয়েই যাচ্ছে। প্রশ্নফাঁসের মাধ্যমে শিক্ষাব্যবস্থা ধ্বংসের আয়োজন চলছে। শিক্ষামন্ত্রী প্রশ্নফাঁস বন্ধে সম্পূর্ণরূপে ব্যর্থ।

সমাবেশ থেকে জোট নেতৃবৃন্দ অবিলম্বে ব্যর্থ শিক্ষমন্ত্রীর পদত্যাগ এবং জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এসভি/এএফ