২০ হাজার লোক খাইয়ে ফের আ’লীগে মমতাজ

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

২০ হাজার লোক খাইয়ে ফের আ’লীগে মমতাজ

লালমনিরহাট প্রতিনিধি ৯:০১ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৮

print
২০ হাজার লোক খাইয়ে ফের আ’লীগে মমতাজ

একের পর এক দল বদল করেই চলেছেন লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বিশিষ্ট ব্যবসায়ী মমতাজ উদ্দিন। ষাটোর্ধ্ব মমতাজের যেন দল বদল করাটা শখে পরিণত হয়েছে।

মমতাজ উদ্দিন প্রথমে জাতীয় পার্টি থেকে আওয়ামী লীগে যোগ দেন। আওয়ামী লীগ থেকে বিএনপি, বিএনপি থেকে আওয়ামী লীগ, আওয়ামী লীগ থেকে বিএনপি, আবার বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করেছেন।

তার এই যোগদান অনুষ্ঠানের বিষয়টি পুরো জেলায় আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে।

ওই ইউনিয়নের সর্দারপাড়া গ্রামের মৃত ছৈমুদ্দিনের ছেলে মমতাজ এবার আওয়ামী লীগে যোগদান উপলক্ষে প্রায় ১৮ লাখ টাকা ব্যয়ে ২০ হাজার লোকের ভূরিভোজের আয়োজনসহ স্বর্ণ ও পিতল মিশ্রণে কয়েক লাখ টাকা ব্যয়ে একটি নৌকা তৈরি করেছেন।

সোমবার রাতে ইউনিয়নের মহিষখোচা স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থানীয় এমপি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের হাতে স্বর্ণ ও পিতলে মোড়ানো নৌকার প্রতিকৃতি উপহার দিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন।

জানা গেছে, মমতাজ উদ্দিন ২০১১ সালে আনুষ্ঠানিকভাবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল হকের হাতে ফুলের তোড়া দিয়ে জাতীয় পার্টি থেকে প্রথমবার আওয়ামী লীগে যোগ দেন। এরপর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হতে না পেরে ২০১২ সালে জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলুর হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগ দেন। সেবারও তিনি তার নিজ বাড়িতে কয়েক হাজার লোকের ভূরিভোজের আয়োজন করেছিলেন।

এরপর মমতাজ ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমানের হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। কিন্তু, নৌকা প্রার্থীকে প্রার্থী হতে না পেরে ওই বছরই আবারো বিএনপিতে যোগ দেন। সর্বশেষ গতকাল সোমবার রাতে আবারো তিনি বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দিলেন।

মমতাজ উদ্দিন বলেন, ‘যেহেতু মানুষকে খাওয়ানোর ক্ষমতা আমার আছে, তাই মহিষখোচা ইউনিয়নের মানুষসহ আশপাশের মানুষকে আমি খাওয়াচ্ছি। এছাড়া প্রতি বছরেই আমার বাবার মৃত্যুবার্ষিকীতেও আমি হাজার হাজার লোককে খাওয়াই।’

যোগদান অনুষ্ঠানে পাঁচটি গরু ও ১৫টি খাসি দিয়ে মেজবানের ব্যবস্থা করা হয়েছে বলেও তিনি জানান।

বার বার দল বদলের বিষয়ে মমতাজ উদ্দিন বলেন, ‘আমি বার বার দল বদল করেছি সত্য। তবে আর দল বদল করতে চাই না। আওয়ামী লীগ দেশের সেরা রাজনৈতিক দল, গণমুখী দল। এখানে জনসেবা করার অনেক সুযোগ। তাই আমি এই দলে বার বার ফিরে এসেছি।’

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নবিয়ার রহমান প্রামানিকের সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক প্রমুখ।

এআর/বিএইচ/আইএম

 
.


আলোচিত সংবাদ