‘বাকের ভাই’য়ের জন্য ভোট চাইলেন মোমেনা চৌধুরী

ঢাকা, ২৮ ডিসেম্বর, ২০১৮ | 2 0 1

‘বাকের ভাই’য়ের জন্য ভোট চাইলেন মোমেনা চৌধুরী

নীলফামারী প্রতিনিধি। ৭:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৮

‘বাকের ভাই’য়ের জন্য ভোট চাইলেন মোমেনা চৌধুরী

নীলফামারী-২ (সদর) আসনে মহাজোট প্রার্থী নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূরের নৌকা প্রতীকে ভোট চেয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন অভিনয়শিল্পী মোমেনা চৌধুরী। শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত নীলফামারী শহরের গাছবাড়ি, মিলনপল্লী, পঞ্চপুকুর পাড়া ও পুরাতন স্টেশন সড়কের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে নৌকায় ভোট চান তিনি। এ সময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের লিফলেট বিতরণ করেন ভোটারদের হাতে হাতে।

নৌকা প্রতীক নির্বাচন পরিচালনা কমিটি সূত্র জানায়, জেলা সদরের সাংস্কৃতিক কর্মীদের নিয়ে একটি ইউনিট আলাদাভাবে প্রচারণা চালাচ্ছেন আসাদুজ্জামান নূরের হয়ে। এতে নেতৃত্ব দিচ্ছেন জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী। ইউনিটে রয়েছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট জেলা কমিটির সাধারণ সম্পাদক ও জাগো বাহে সাংস্কৃতিক অঙ্গণ-এর প্রতিষ্ঠাতা সভাপতি রবিউল ইসলাম লিটন, সঙ্গিত শিল্পি সুকুমার রায়, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কানিজ ফারাহ আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন প্রামানিক জীমসহ অন্তত ১৫ জন।

সাংস্কৃতিক ইউনিটের প্রধান আরিফা সুলতানা লাভলী জানান, আমরা গত কয়েক দিনে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে ব্যাপক সাড়া পেয়েছি। মানুষ নৌকায় ভোট দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন। সাধারণ মানুষ আস্থা পেয়েছেন শেখ হাসিনার ওপর। নিশ্চয় ৩০ ডিসেম্বর নীলফামারী-২ আসনে ব্যাপক ভোটের ব্যবধানে জয়ী হবেন আমাদের প্রার্থী বাকের ভাই। নূর ভাইয়ের জন্য আমাদের সাথে যুক্ত হয়েছেন অভিনয়শিল্পী মোমেনা চৌধুরীও। তার উপস্থিতিতে ভোটারগণ বেশ উৎফুল্ল হয়েছেন।

শহরের গাছবাড়ি এলাকায় প্রচারণাকালে মোমেনা চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়েছে অনেক দূর। তার প্রমাণ নীলফামারী। সব অঙ্গনে পরিবর্তন ঘটেছে জননেত্রীর দক্ষ নেতৃত্বের কারণে। আমরা যাতে আর পিছিয়ে না পড়ি সেজন্য নৌকায় ভোট দেওয়া নিজের দায়িত্ববোধের মধ্যে পড়ে। নিজ দায়িত্বের পাশাপাশি অন্যকেও নৌকায় ভোট দিতে উৎসাহ প্রদানে নূর ভাইয়ের হয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোট চেয়েছি ভোটারদের কাছে। আমার মনে হয় নীলফামারীর মানুষ ভুল সিদ্ধান্ত নিতে পারেন না।

সেখানকার প্রথম ভোটার মনিরা আকতার বলেন, নূর ভাইয়ের বিকল্প কেউ হতে পারেন না। তার অবদান হাটে-বাজারে থেকে শুরু করে সবখানেই রয়েছে। নিশ্চয় আমরা আবারো তাকেই ভোট দিয়ে নির্বাচিত করব। এর আগে বৃহস্পতিবার রাতে নীলফামারী শহরের প্রধান শহীদ মিনার প্রাঙ্গণে মুক্তিযুদ্ধ ও যুদ্ধোত্তর বাংলাদেশে এক নারীর সংগ্রামী জীবনের নাট্যপ্রকাশ ‘লাল জমিন’ মঞ্চায়ন করেন মোমেনা চৌধুরী। সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় নীলফামারীতে ১৮০তম পরিবেশনা ছিল মোমেনা চৌধুরীর। ১৩ ডিসেম্বর নীলফামারী হানাদার মুক্ত দিবস উপলক্ষে নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদের উদ্যোগে পরিবেশন হয়েছিল এটি।

জেলা আওয়ামী লীগ সূত্র জানায়, নৌকা প্রতীকের প্রচারণার জন্য মূল দল ছাড়াও অঙ্গ সহযোগী সব সংগঠন এবং পেশাজীবী সংগঠনের নেতারা স্ব স্ব ইউনিট থেকে আলাদা আলাদাভাবে নির্বাচনী এলাকায় কাজ করছেন।

এনএ/এমএ

 

রংপুর বিভাগ: আরও পড়ুন

আরও