নাটোরে জোড়া লাগানো জমজ শিশুর জন্ম

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

নাটোরে জোড়া লাগানো জমজ শিশুর জন্ম

নাটোর প্রতিনিধি ৬:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ০২, ২০১৯

নাটোরে জোড়া লাগানো জমজ শিশুর জন্ম

নাটোরের বড়াইগ্রামে আদরী বেগম নামে এক গৃহবধূর গর্ভে জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়েছে।

সোমবার সকালে বনপাড়া পৌরসভার আটোয়া গ্রামের স্থানীয় ধাত্রীর মাধ্যমে ওই গৃহবধূর গর্ভপাত করানো হয়।

আদরী বেগম উপজেলার বনপাড়া পৌর এলাকার আটোয়া গ্রামের তাজেল হোসেনের স্ত্রী।

বিকেল ৫টা পর্যন্ত সদ্য ভূমিষ্ট শিশু দুটি সুস্থ রয়েছে বলে জানা গেছে। তবে শিশুদ্বয়ের মা আদরী বেগম অতিরিক্ত রক্তক্ষরণে অসুস্থ হয়ে পড়ায় শিশুদেরসহ তাকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেন এমন সন্তান জন্ম হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষণিক জমজ শিশু ও অসুস্থ মা আদরী বেগমকে উন্নত চিকিৎসার জন্য নাটোর সদর হাসপাতালে পাঠান।

বনপাড়া পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলর দুলাল হোসেন পরিবর্তন ডটকমকে জানান, ‘স্থানীয় প্রশিক্ষিত ধাত্রী রেজিয়া বেগম গৃহবধূ আদরীর ডেলিভারি করান। জন্মের পর দেখা যায় একজনের পেছনে অন্যজনের কোমরে জোড়া লাগানো রয়েছে। তাদের উভয়ের প্রস্রাবের অঙ্গ একটি ও পায়খানার পথও একটি। এছাড়া শরীরের অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ যথারীতি আলাদা রয়েছে।

তাজেল হোসেন এবং তার পরিবার বনপাড়া পৌর মেয়রের কাছে উন্নত চিকিৎসার আবেদন করলে মেয়র সাহেব তাৎক্ষণিক শিশু ও মায়ের চিকিৎসা নিশ্চিত করতে তাদেরকে নাটোর সদর হাসপাতালে পাঠান।

এ বিষয়ে বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেন জানান, ‘পৌরসভা ও তার ব্যক্তিগত অর্থায়নে ওই জমজ শিশুসহ মায়ের চিকিৎসা করানো হচ্ছে। তাদের ব্যাপারে প্রতিনিয়ত খোঁজ-খবর নেয়া হচ্ছে। সাধ্যমতো আরো সহযোগিতা করা হবে।’

এইচআর

 

রাজশাহী: আরও পড়ুন

আরও