‘এসটিসি ব্যাংক’ লালপুর শাখা সিলগালা

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

‘এসটিসি ব্যাংক’ লালপুর শাখা সিলগালা

নাটোর প্রতিনিধি ৮:২৫ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯

‘এসটিসি ব্যাংক’ লালপুর শাখা সিলগালা

সমবায় অধিদপ্তরের উপ-আইনের ব্যত্যয় ঘটিয়ে ও বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ছাড়াই স্মল ট্রেডার্স কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড (এসটিসি) লালপুর শাখার কার্যক্রম পরিচালনা করায় শাখা অফিসের কার্যক্রম বন্ধ করে সিলগালা করে দেয়া হয়েছে।

সোমবার দুপুরে নাটোরের লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি এই অভিযান করেন।

অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা সমবায় অফিসার মো. আদম আলী।

সমবায় অফিস সূত্রে জানা যায়, নাটোরের লালপুর উপজেলা সমবায় কর্মকর্তা আদম আলী ও নাটোর জেলা সমবায় পরিদর্শক ইবনে জামান মো. ফয়জুল কবীর ব্যাংক সংক্রান্ত কাগজপত্র বৈধ কিনা তদন্ত করেন। দাখিলকৃত কাগজপত্রে ব্যাংকটির কার্য এলাকা শুধুমাত্র নারায়ণগঞ্জ জেলাব্যাপী সীমাবদ্ধ। সমগ্র বাংলাদেশব্যাপী কার্যক্রম পরিচালনার জন্য তাদের কোনো প্রকার অনুমতি নেই। এজন্য তদন্ত শেষে নাটোর জেলা সমবায় অফিসার ও লালপুর উপজেলা সমবায় অফিসার ব্যাংকটির সকল ধরনের কার্যক্রম বন্ধের নির্দেশ দেন।

নিষেধাজ্ঞা সত্ত্বেও ব্যাংকটির কার্যক্রম চলমান রাখায় লালপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মুল বানীন দ্যুতি ব্যাংকটির শাখা অফিসটি সিলগালা করার নির্দেশ দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, লালপুর উপজেলার লালপুর বাজারের শাহ মখদুম মার্কেটের ২য় তলায় গত ১ অক্টোবর মঙ্গলবার বিকেলে ব্যাংকটির নতুন শাখার উদ্বোধন করেন এসটিসি ব্যাংকের চেয়ারম্যান মির্জা আতিকুর রহমান। শাখা অফিস খুলে ইসলামি শরিয়াভিত্তিক পরিচালিত করার কথা বলে সঞ্চয়, ডিপিএস, চলতি হিসাবসহ সব ধরনের ব্যাংকিং কার্যক্রম শুরু করে। তবে নাম ব্যাংক আর অনুমোদন সমবায় অধিদপ্তর হওয়ার খবরে ব্যাংক শাখাটি চালু হওয়ার পর থেকেই স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। এরপরেই বিষয়টি প্রশাসনের নজরে আসে।

এইচআর

 

রাজশাহী: আরও পড়ুন

আরও