গৃহকর্মী নির্যাতন, সৌদির সঙ্গে বৈঠক করবে সরকার

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গৃহকর্মী নির্যাতন, সৌদির সঙ্গে বৈঠক করবে সরকার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ৫:৪১ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

গৃহকর্মী নির্যাতন, সৌদির সঙ্গে বৈঠক করবে সরকার

ফাইল ছবি

সৌদিআরবসহ বিভিন্ন দেশে ভাগ্যপরিবর্তনের আশায় পাড়ি জমানো নারী কর্মীরা বর্তমানে নানা সংকটে রয়েছেন, এমনকি অনেকেই নিষ্ঠুর নির্যাতনের শিকারও হচ্ছেন। এজন্য নারীকর্মীদের নিরাপদ কর্মপরিবেশ নিশ্চত করা সহ বিভিন্ন বিষয়ে এ মাসেই সৌদি আরবের সাথে আলোচনায় বসবে সরকার।

চাঁপাইনবাবগঞ্জে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এ তথ্য জানিয়েন। তিনি বলেন, বিদেশে নারীরা কাজের জন্য গেছেন, তাদের বিষয়ে আমাদের দায়বদ্ধতা রয়েছে। আমরা এ মাসের ২৬ ও ২৭ নভেম্বর সৌদি সরকারের সাথে আলোচনায় বসব।

তিনি বলেন, অনেক সংগঠনের পক্ষ থেকে মধ্যপ্রাচ্যে নারী কর্মী না পাঠানোর যে দাবি করা হচ্ছে তাদের সঙ্গে আলোচনায় এসব বিষয় আসবে। কর্মী না পাঠানোর বিষয়টি যে আমাদের মাথায় নেই বিষয়টি এমন নয়। তবে আমরা চেষ্টা করব নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত হচ্ছে কিনা সেটার উপর গুরুত্ব দেওয়ার।

নারীকর্মী পাঠানো বন্ধ হলে সৌদি কতৃপক্ষ পুরুষ কর্মী নেওয়ার ক্ষেত্রে কোন ধরনের সমস্যা করবে কিনা এমন প্রশ্নে মন্ত্রী বলেন, নারী কর্মীর সাথে পুরুষ কর্মী পাঠানোর কোন যোগসূত্র নেই, আমরা এটা মানিও না।

শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে একটি ফ্রিল্যান্সিং ল্যাব ও বঙ্গবন্ধু কর্ণানের উদ্বোধন করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এসময় তার সাথে ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন, আহমেদ শিমুল, বিএমইটির মহাপরিচালক মোঃ শামছুল আলম, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক প্রমুখ।

এআরএন/এসএস

 

রাজশাহী: আরও পড়ুন

আরও