শিক্ষার্থীদের টিফিনের টাকায় কেনা ৩ হাজার গাছের চারা বিতরণ

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

শিক্ষার্থীদের টিফিনের টাকায় কেনা ৩ হাজার গাছের চারা বিতরণ

নাটোর প্রতিনিধি ২:০৩ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

শিক্ষার্থীদের টিফিনের টাকায় কেনা ৩ হাজার গাছের চারা বিতরণ

নাটোরের বড়াইগ্রামে শিক্ষার্থীদের টিফিনের টাকা জমিয়ে ৩ হাজার গাছের চারা বিতরণ করলেন বন,পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন্নাহার।

শুক্রবার বেলা ১১ টার দিকে উপজেলার বনপাড়া সেন্ট যোসেফস মিশন স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গনে শিক্ষাথীদের মাঝে এই চারা বিতরণ করা হয়।

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় এক দিনের টাকা বাঁচিয়ে সেই টাকা দিয়ে ১ লাখ চারা রোপনের অংশ হিসেবে সমাপনী দিনে এই চারা বিতরণ করা হল।

এ উপলক্ষে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, বগুড়া সামাজিক বন অঞ্চলের প্রধান কর্মকর্তা ড.জগলুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ , বনপাড়া পৌর মেয়র জাকির হোসেন।

পরে উপমন্ত্রী বনপাড়া সেন্ট যোসেফস মিশন স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গনে গাছের চারা বিতরণ করেন।

উল্লেখ্য জলবায়ু পরিবতর্নের বিরূপ প্রভাব মোকাবেলা করে বাসযোগ্য পৃথিবী গড়ার লক্ষ্যে ২০১৫ সাল থেকে জুবায়ের আল মাহমুদ রাসেল নামের এক তরুণ "একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে গাছ রোপণ" আন্দোলন শুরু করেন। গত চার বছর এই আন্দোলনে দেশের ৭৫০টি স্কুলের লাখো শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে নাটোরের বড়াইগ্রামসহ বিভিন্ন দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা এই আন্দোলনে অংশ নিয়ে প্রায় আড়াই লাখ বৃক্ষ রোপণ করে।

বিএল/এফএ 

 

রাজশাহী: আরও পড়ুন

আরও