সিরাজগঞ্জে ট্রেন লাইনচ্যুত ও আগুনে তদন্ত কমিটি

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

সিরাজগঞ্জে ট্রেন লাইনচ্যুত ও আগুনে তদন্ত কমিটি

সিরাজগঞ্জ প্রতিনিধি ৬:০০ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

সিরাজগঞ্জে ট্রেন লাইনচ্যুত ও আগুনে তদন্ত কমিটি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত ও আগুন লাগার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ট্রেনে থাকা লোকো মাস্টার এবং সহকারী লোকো মাস্টার আহত হয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাকশীর বিভাগীয় ট্রাফিক অফিসার (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে দুপুর আড়াইটার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ট্রেন দুর্ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

পশ্চিমাঞ্চল রেল বিভাগ পাকশীর বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মিজানুর রহমান পারবর্তন ডটকমকে বলেন, ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে পাকশী থেকে রিলিফ ট্রেন উল্লাপাড়ায় পাঠানো হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাকশীর বিভাগীয় ট্রাফিক অফিসার আবদুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে তিন কর্মদিবস সময় বেধে দেয়া হয়েছে। এ দুর্ঘটনার পেছনে লাইনম্যানের কোনো গাফলাতি থাকলে ব্যবস্থা নেয়া হবে তিনি জানান।

উল্লাপাড়া সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, ‘ঢাকা থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রংপুরগামী (৭৭১) রংপুর এক্সপ্রেস ছেড়ে আসে। দুপুর আড়াইটার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় পৌঁছার আগেই ইঞ্জিন লাইনচ্যুত হয়ে পড়ে। এতে চারটি বগিলাইনচ্যুত হয়ে ইঞ্জিনকে ধাক্কা দেয়। এসময় ইঞ্জিনসহ ৪টি বগিতে আগুন ধরে যায়।

খবর পেয়ে সিরাজগঞ্জ ও উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালাচ্ছে।

এইচআর

আরও পড়ুন...
সিরাজগঞ্জে বগি লাইনচ্যুত হয়ে আগুন, ঢাকা-উত্তরবঙ্গ রেল বন্ধ

 

রাজশাহী: আরও পড়ুন

আরও