ধর্ষকের সঙ্গে বিয়ে: এসআই ইকরামুলের বিরুদ্ধে মামলা

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ধর্ষকের সঙ্গে বিয়ে: এসআই ইকরামুলের বিরুদ্ধে মামলা

পাবনা প্রতিনিধি ৭:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

ধর্ষকের সঙ্গে বিয়ে: এসআই ইকরামুলের বিরুদ্ধে মামলা

পাবনায় গণধর্ষণের পর গৃহবধূকে থানা চত্বরে বিয়ে দেয়ার ঘটনায় অভিযুক্ত এসআই ইকরামুল হকের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (বেড়া সার্কেল) জিল্লুর রহমান সোমবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার এ ঘটনায় সাময়িক বরখাস্তকৃত এস আই ইকরামুল হকের বিরুদ্ধে দায়েরকৃত বিভাগীয় মামলার তদন্ত অনুষ্ঠিত হয়েছে। এ সময় অভিযুক্ত এস আই ইকরামুল এবং ভিকটিমসহ স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ করা হয়।

উল্লেখ্য, পাবনা সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের সাহাপুর যশোদল গ্রামের এক নারীকে গত ২৯ আগষ্ট রাতে একই গ্রামের আকবর আলীর ছেলে রাসেল আহমেদ চার সহযোগীকে নিয়ে অপহরণ করে টানা চারদিন ধরে গণধর্ষণ করে।পরে গৃহবধূ বাদী হয়ে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ অভিযুক্ত রাসেলকে আটক করলেও মামলা নথিভুক্ত না করে ধর্ষিতাকে থানা চত্বরে বিয়ে দিয়ে ঘটনা মিমাংসার চেষ্টা চালায়। এ ব্যপারে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে পুলিশ সুপারের নির্দেশে মামলা নথিভুক্ত করা হয়। ঘটনায় জড়িত থাকার প্রমাণ মেলায় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবাইদুল হককে প্রথমে প্রত্যাহার ও পরে সাময়িক বরখাস্ত এবং এসআই ইকরামুল হককে সাময়িক বরখাস্ত করা হয়।

পরে পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষ গত ২৭ অক্টোবর পাবনা থানার এস আই ইকরামুল হক এর বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করেন। পাবনা জেলার বিভাগীয় মামলা নং-০৯/১৯, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার বেড়া সার্কেল জিল্লুর রহমানের উপর মামলা তদন্তের দায়িত্ব অর্পন করা হয়।

এ ব্যাপারে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (বেড়া সার্কেলে) জিল্লুর রহমান বলেন, এই ঘটনায় দায়েরকৃত বিভাগীয় মামলার তদন্তের জন্য আমাকে দায়িত্ব প্রদান করা হয়েছে। তার আলোকে আমি তদন্ত করছি। খুব শিগগির তদন্ত রির্পোট প্রদানসহ বিভাগীয় ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরআরআই/এমএইচ

 

রাজশাহী: আরও পড়ুন

আরও