তাড়াশে প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠনের অনিয়মের অভিযোগ

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

তাড়াশে প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠনের অনিয়মের অভিযোগ

তাড়াশ(সিরাজগঞ্জ)প্রতিনিধি: ১২:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৯

তাড়াশে প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠনের অনিয়মের অভিযোগ

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সগুনা ইউনিয়নের কুশাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। একই সাথে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্লিপ ফান্ডের টাকা আত্মসাৎ, বিদ্যালয়ের জায়গা দখলসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেছেন ওই বিদ্যালয়ের অভিভাবক সদস্যরা।

লিখিত অভিযোগে অভিভাবক সদস্য টিপু সুলতান, এশারত হোসেন ও আয়শা খাতুন জানান, কুশাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহতাব উদ্দিন বর্তমানে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনে গত দশ বছর পূর্বের তারিখ ব্যবহার করে তার আপন ভাইকে সভাপতি নিযুক্ত করার পায়তারা করছেন। অথচ গত সেপ্টেম্বর মাসে নির্বাচনের মাধ্যমে অভিভাবক ও বিদ্যুৎসাহী সদস্য নির্বাচিত হয়েছেন তারা। কিন্তু তাদের না জানিয়ে প্রধান শিক্ষক তার সহোদরকে সভাপতি বানানোর জন্য পায়তারা করছেন।

তাছাড়া মাহতাব উদ্দিন দীর্ঘদিন ধরে একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক থাকায় ইচ্ছেমত স্লিপ ফান্ড ও উন্নয়ন ফান্ডের টাকা আত্মসাৎ করছেন বলে অভিভাবক সদস্যরা সরকারী বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ নিয়ে উভয় পক্ষের মধ্য চরম উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগ ব্যাপারে কুশাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, আমি দীর্ঘদিন যাবত ওই বিদ্যালয়ে রয়েছি। তাই তার ভালমন্দ আমি বুঝি। এ বিষয়ে অভিযোগ করে লাভ নেই, শিক্ষা অফিস আমার কথা জানেন আমি কি পারি আর না পারি।

এসময় তিনি প্রতিবেদককে সর্তক করে বলেন, আপনাকে বলছি আমার বিরুদ্ধে কোন লেখালেখি চলবেনা।

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহমুদুল হক বলেন, অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

এআইআর/জেডএস

 

রাজশাহী: আরও পড়ুন

আরও