ঈশ্বরদী বিএনপিতে কোন্দল, পাল্টাপাল্টি কমিটি ঘোষণা

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ঈশ্বরদী বিএনপিতে কোন্দল, পাল্টাপাল্টি কমিটি ঘোষণা

পাবনা প্রতিনিধি ১২:০১ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

ঈশ্বরদী বিএনপিতে কোন্দল, পাল্টাপাল্টি কমিটি ঘোষণা

পাবনার ঈশ্বরদীতে বিএনপির সাংগঠনিক সংকট নিরসন না হয়ে আরও বৃদ্ধি পাচ্ছে। ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপির পাল্টাপাল্টি আহ্বায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে পাবনা জেলা বিএনপির আহ্বায়ক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব কর্তৃক গঠিত কমিটিকে চ্যালেঞ্জ করা হলো।

গত ১ নভেম্বর হাবিব ঈশ্বরদী উপজেলা বিএনপির আহ্বায়ক হিসেবে সাবেক সংসদ সদস্য আব্দুল বারী সরদার ও প্রভাষক আজমল হোসেন সুজনকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি গঠন করেন। তার এক সপ্তাহ পর পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুর নেতৃত্বাধীন অংশ অপর একটি কমিটি গঠন করেছে। ফলে ঈশ্বরদী উপজেলায় দীর্ঘদিন থেকে চলমান অভ্যন্তরীণ সংকট বিএনপিতে প্রকাশ্য রূপ নিয়েছে। এতে দলের বিভক্তি আরও বৃদ্ধি পেয়েছে।

তবে দুটি পক্ষ পাল্টাপাল্টি কমিটি গঠনের এসব প্রক্রিয়ার মধ্যে সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি এবং বর্তমানে কেন্দ্রীয় কমিটির সদস্য সিরাজুল ইসলাম সরদারকে রহস্যজনকভাবে নিরব থাকতে দেখা যাচ্ছে। তার এ ধরনের কৌশলী ভূমিকায় অনেক নেতাকর্মী অসন্তুষ্ট।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) এক আলোচনা সভায় কেন্দ্রীয় শ্রমিক দলের নেতা আহসান হাবীবকে আহ্বায়ক, আলহাজ মো. খাইরুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক ও পাবনা জেলা বিএনপির অন্যতম সদস্য জাকারিয়া পিন্টুকে সদস্য সচিব করে ঈশ্বরদী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি এবং কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য ও সাবেক মেয়র মকলেছুর রহমান বাবলুকে আহ্বায়ক, এস এম ফজলুর রহমানকে যুগ্ম আহ্বায়ক ও বিষ্টো সরকারকে সদস্য সচিব করে ঈশ্বরদী পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এই সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি বেল্লাল দেওয়ান।

এতে ঈশ্বরদীতে বিএনপির কোন্দল চরমে পৌঁছেছে। শেখ হাসিনার ট্রেনে গুলিবর্ষণ মামলায় দন্ডিত হয়ে দলটির   প্রথম ও দ্বিতীয় সারির অধিকাংশ নেতাকর্মী কারাগারে, অনেকেই পলাতক। নেতৃত্বশুন্য অবস্থায় ধুকতে থাকা উপজেলা বিএনপির প্রকাশ্য কোন্দলে সংকট আরো ঘনীভূত হবে বলেই মনে করছেন স্থানীয়রা। 

 

রাজশাহী: আরও পড়ুন

আরও