সিরাজগঞ্জ থেকে সকল রুটে যান চলাচল বন্ধ

ঢাকা, ২৪ আগস্ট, ২০১৯ | 2 0 1

সিরাজগঞ্জ থেকে সকল রুটে যান চলাচল বন্ধ

সিরাজগঞ্জ প্রতিনিধি ১১:০০ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

সিরাজগঞ্জ থেকে সকল রুটে যান চলাচল বন্ধ

গত সাত দিন যাবদ ঢাকা-সিরাজগঞ্জ বাস মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দিয়েছে সিরাজগঞ্জ পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

একই সাথে বাস মালিকদের সাথে একাত্মতা ঘোষণা করে জেলায় ট্রাক-সিএনজি-রিকশাসহ সকল পরিবহন বন্ধ রয়েছে। এতে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েছে।

রাস্তায় কোনো পরিবহন না থাকায় অফিসগামী সাধারণ যাত্রী ও স্কুল কলেজের ছাত্রছাত্রীরা পড়েছে চরম দুর্ভোগে। পায়ে হেঁটে দীর্ঘপথ যাতায়াত করতে হচ্ছে।

অপরদিকে, শ্রমিকরা শহরের বিভিন্ন পয়েন্টে চেক পোস্ট বসিয়ে তারা বিক্ষোভ ও জেলার বাহিরে থেকে আসা পণ্যবাহী পরিবহন আটকিয়ে দিচ্ছে।

এ বিষয়ে জেলা মোটর বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি জিন্নাহ আল মাজি জানান, ঢাকার মহাখালী ও গাবতলীর বাস মালিক সমিতির নেতারা সিরাজগঞ্জে বাস কাউন্টার দাবি করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিকবার আলোচনা হয়। আলোচনায় সমাধান না হওয়ায় সিরাজগঞ্জের বাসগুলো ঢাকায় প্রবেশে বাধা দেয় ঢাকার মালিক সমিতির নেতারা।

এ ঘটনায় গত সাত দিন ধরে ঢাকা-সিরাজগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এর প্রতিবাদে আজ থেকে সিরাজগঞ্জে বাস, ট্রাক, মিনিবাস কোচ, কাভার্ডভ্যানসহ রিকশা-ভ্যান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

একে/আরপি

 

রাজশাহী: আরও পড়ুন

আরও