মামলা না নেয়ায় দুর্গাপুরে ওসির স্ট্যান্ড রিলিজ

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

মামলা না নেয়ায় দুর্গাপুরে ওসির স্ট্যান্ড রিলিজ

রাজশাহী ব্যুরো ১০:০৬ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

মামলা না নেয়ায় দুর্গাপুরে ওসির স্ট্যান্ড রিলিজ

রাজশাহীর দুর্গাপুরে নির্যাতিত অন্তঃসত্ত্বা নারীর মামলা না নেয়ার ঘটনায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেবকে স্ট্যান্ড রিলিজ (তাৎক্ষণিক বদলি) করা হয়েছে।

বুধবার তাকে জেলা পুলিশ লাইনে যোগদানের নির্দেশ দেয়া হয়।

এ ঘটনায় তার কোনো গাফিলতির প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান।

সূত্রে জানা যায়, দুর্গাপুর উপজেলার মহিপাড়া গ্রামের শিমু ইয়াসমিন লিপি নামের অন্তঃসত্ত্বা এক নারীকে শারীরিক নির্যাতন করেন তার দুবাই প্রবাসী স্বামী সোহেল রানা। পরে ওই নারীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়। সেখানে অপারেশনের মাধ্যমে ওই নারীর পেট থেকে প্রায় চার মাস বয়সী মৃত নবজাতককে বের করা হয়। এ ঘটনায় গত ২ জুলাই ভিকটিম নারী থানায় মামলা করতে গেলে থানার ওসি আব্দুল মোতালেব মামলা না নিয়ে অভিযোগটি এএসআই আজাদকে তদন্তের দায়িত্ব দেন। গত ১০ জুলাই থানায় এ ব্যাপারে সালিশি বৈঠক ডাকেন। বৈঠকে মীমাংসার জন্য ওই নারীকে মানসিকভাবে চাপ দেন ওসি আব্দুল মোতালেব ও এএসআই আজাদ। এরই মধ্যে তার স্বামী সোহেল রানা দেশ ত্যাগ করে পুনরায় দুবাই চলে যান।

বিষয়টি জানতে পেরে জেলা পুলিশ সুপার মো. শহিদুল্লাহ সুষ্ঠু তদন্তের স্বার্থে ওসি আব্দুল মোতালেবকে পুলিশ লাইনে প্রত্যাহারের নির্দেশ দেন। ১৬ জুলাইয়ের মধ্যে তাকে পুলিশ লাইনে হাজির হতে বলা হয়েছিল। কিন্তু উল্লেখিত সময়ের মধ্যে পুলিশ লাইনে হাজির না হওয়ায় ১৭ জুলাই বুধবার সকালে পুনরায় তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান আরও জানান, নির্যাতিতা ওই নারী থানায় অভিযোগ করার পর ওসি মোতালেব সংসার টিকিয়ে রাখার কথা বিবেচনা করে মামলা নেন নি। পরে তা পারিবারিকভাবে মীমাংসার চেষ্টা করা হয়েছে।

তবে এ ঘটনায় ওসির কোনো গাফিলতি আছে কি না তাও তদন্ত করে দেয়া হচ্ছে বলে জানান তিনি।

বিএইচ/এইচআর

 

রাজশাহী: আরও পড়ুন

আরও