কৌশলে অপহরণ থেকে বাঁচল আরেক স্কুলছাত্রী

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

কৌশলে অপহরণ থেকে বাঁচল আরেক স্কুলছাত্রী

রাজশাহী ব্যুরো ১১:০৩ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০১৯

কৌশলে অপহরণ থেকে বাঁচল আরেক স্কুলছাত্রী

গত ৩০ জুন অপহরণকারীদের হাত থেকে নিজেকে রক্ষা করে ফারাবি হুসাইন।

গাজীপুর থেকে বুধবার দুপুরে অপহৃত হয় তিন স্কুলছাত্রী। অপহৃতদের মধ্যে মিতা আক্তার বর্ষা (১৪) নামের একজনকে রাজশাহী মহানগরীর তালাইমারী এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। কয়েক দিন আগে ঢাকায় এভাবেই এক স্কুলছাত্রী নিজেকে রক্ষা করে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার তাকে উদ্ধার করা হয়। সে মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী এবং গাজীপুরের শ্রীপুর উপজেলার শান্তিনগর গ্রামের মতিউর রহমানের মেয়ে।

অন্য দুইজন হলো মেঘলা ও জ্যোতি। তারাও একই এলাকার। তাদেরকে উদ্ধারে তৎপরতা শুরু করেছে পুলিশ।

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি উদ্ধার হওয়া বর্ষার বরাত দিয়ে বলেন, গাজীপুর থেকে বুধবার দুপুরে বর্ষাসহ তিন স্কুলছাত্রীকে অপহরণ করে দুর্বৃত্তরা। তাদেরকে অচেতন করে রাখা হয়েছিল। মাইক্রোবাসে তাদেরকে রাজশাহীর দিকে নিয়ে আসা হচ্ছিল। একপর্যায়ে তালাইমারীতে মাইক্রোবাসটি আসলে চেতনা ফেরে বর্ষার। কৌশলে সে মাইক্রোবাস থেকে নেমে পড়ে এবং পাশের শাওন ফার্মেসিতে গিয়ে ঘটনা খুলে বলে। পরে তাকে মতিহার থানায় নিয়ে যান ওই ফার্মেসির মালিক।

অপহৃত অন্য দুইজনকে উদ্ধারের চেষ্টা চলছে। অপহরণকারীদের অবস্থান ও তাদেরকে চিহ্নিত করার জন্য তৎপরতা শুরু করা হয়েছে বলে জানান ওসি।

উল্লেখ্য, গত ৩০ জুন রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মুগদা শাখার ছাত্রী ফারাবি হুসাইনকে অপহরণ করে মাইক্রোবাসে করে নিয়ে যাচ্ছিল দুর্বৃত্তরা। পরে ঢাকার কেরানীগঞ্জে পৌঁছলে তার চেতনা ফেরে এবং কৌশলে গাড়ি থেকে লাফ দিয়ে নিজেকে রক্ষা করে সে। ওই মাইক্রোসে আরো মেয়ে ছিল বলে জানায় ফারাবি।

বিএইচএস/আরপি

 

রাজশাহী: আরও পড়ুন

আরও