বগুড়া সদর উপনির্বাচন: জাপা নেতাসহ ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বগুড়া সদর উপনির্বাচন: জাপা নেতাসহ ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বগুড়া প্রতিনিধি ৬:৩৯ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৯

বগুড়া সদর উপনির্বাচন: জাপা নেতাসহ ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে কাঙ্খিত ভোট না পাওয়ায় জামানত বাজেয়াপ্ত হয়েছে সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব নূরুল ইসলাম ওমরসহ ৫ জনের।

২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে তিনি মহাজোটের প্রার্থী হয়ে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়ে সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ নির্বাচিত হন। গতকাল অনুষ্ঠিত উপ নির্বাচনে  তিনি  লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ৭ হাজার ২শত ৭১।

জামানত হারানো অন্যরা হলেন, স্বতন্ত্র প্রার্থী মালয়েশিয়া প্রবাসী মিনহাজ মন্ডল (আপেল) ২,৯২০ ভোট, সৈয়দ কবির আহমেদ মিঠু (ট্রাক) ৬৩০ ভোট , মুসলিম লীগের মুফতি রফিকুল ইসলাম (হারিকেন) ৫৫৪ ভোট ও কংগ্রেসের প্রার্থী মুনসুর রহমান (ডাব)  ৪৫৬ ভোট।

রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মাহবুব আলম শাহ জানান, নির্বাচনী আইন অনুযায়ী  জামানত ফিরে পেতে মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ অর্থ্যাৎ ১৬ হাজার ৭৩৪ ভোট পেতে হতো।

বগুড়া-৬ (সদর) আসনের ১৪১টি কেন্দ্রে মোট ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ ভোটের মধ্যে মোট ভোট পড়েছে ১ লাখ ৩৩ হাজার ৮৭০ ভোট। সে হিসেবে নির্বাচিত প্রার্থী বিএনপি মনোনীত জেলা বিএনপির আহবায়ক গোলাম মোঃ সিরাজ এর প্রাপ্ত ভোট ৮৯ হাজার ৭শত ৪২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দী  আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী টি জামান নিকেতার প্রাপ্ত ভোট ৩২ হাজার ২শত ৯৭।

তাই নির্বাচিত ও নিকটতম প্রার্থী ছাড়া অপর ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনে ভোট প্রদানের  শতকরা হার ৩৪ দশমিক ৫৫ ভাগ।

এএইচ/এএসটি

 

রাজশাহী: আরও পড়ুন

আরও