রাজশাহী টু কাশ্মীর

ঢাকা, ২২ জুলাই, ২০১৯ | 2 0 1

রাজশাহী টু কাশ্মীর

রাজশাহী ব্যুরো ৩:৪২ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

রাজশাহী টু কাশ্মীর

রাজশাহী থেকে বাইসাইকেলে চড়ে কাশ্মীর যাত্রা শুরু করেছেন রবিউল ইসলাম। গাজীপুর শহরের সালমা মহল্লার খোরশেদ আলমের ছেলে ‘মাদক কে না বলুন, সাইকেল চালান, সুস্থ থাকুন’, এ শ্লোগানে দু’মাসে প্রায় চার হাজার কিলোমিটার পথ পাড়ি দিবেন।

রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক শেষবর্ষের ছাত্রের এই সাইকেল যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নগরভবনের সামনে এর উদ্বোধন শেষে ‘মিশন কাশ্মীর সাইকেল এক্সপেডিশন’ শুরু করেন রবিউল।

রবিউল জানান, রাজশাহী থেকে পৃথিবীর সর্বোচ্চ সড়ক পথে মিশন কাশ্মীর সাইকেল এক্সাপোডিশন শুরু করবেন। তিনি রাজশাহী থেকে যাত্রা শুরু করে কলকাতা হয়ে পর্যায়ক্রমে ভারতের বর্ধমান, আসানসোল, ধানবাদ, আওরাঙ্গাবাদ, বেনারাস, ফতেপুর, কানপুর, আগ্রা, আলীগড়, দিল্লী, চন্ডিগড়, শিমলা, মানালী, লেহ হয়ে খারদুংলায় যাত্রা শেষ করবেন।

তিনি বলেন, একজন সাইকেলিস্টের ব্যক্তিগত স্বপ্নপূরণের পাশাপাশি সেখানে নিজের দেশকে উপস্থাপন করাই মূল লক্ষ্য। ভারতে তার অনেক পরিচিত সাইক্লিস্ট রয়েছে। নিজেও অনেকবার ভারতে গেছেন। পথঘাট তার চেনা। বন্ধুদের সহযোগিতা এবং নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে গন্তব্যে পৌঁছাতে চান তিনি। যাত্রাপথে তুলে ধরবেন রাজশাহী তথা বাংলাদেশকে।

তার এই দীর্ঘযাত্রায় একটি বাইসাইকেল কোম্পানি স্পন্সর হয়ে সার্বিক সহযোগিতা করছে। 

যাত্রার উদ্বোধনকালে সাইকেলিস্টের যাত্রার শুভ কামনা করে মেয়র লিটন বলেন, ‘সাইকেলে দীর্ঘপথ পাড়ি দিয়ে আমাদের ছেলেরা পৃথিবীর সর্বোচ্চ সড়ক পথে আরোহনের লক্ষ্যে যাত্রা শুরু করছে। এ যাত্রায় তাদের জন্য রইলো শুভ কামনা। আশা করছি ভালোভাবেই তারা এই মিশন শেষ করতে পারবে।’

বিএইচএস/এএসটি

 

রাজশাহী: আরও পড়ুন

আরও