প্রাথমিকে শিক্ষক নিয়োগ, অনিয়মের অভিযোগে পাবনায় আটক ৮

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

প্রাথমিকে শিক্ষক নিয়োগ, অনিয়মের অভিযোগে পাবনায় আটক ৮

পাবনা প্রতিনিধি ২:১২ অপরাহ্ণ, মে ২৪, ২০১৯

প্রাথমিকে শিক্ষক নিয়োগ, অনিয়মের অভিযোগে পাবনায় আটক ৮

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে অসাদুপায় অবলম্বনের অভিযোগে পাবনায় ৮ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ইলেক্ট্রনিক ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, শহরের রাধানগর এলাকায় শুভ ছাত্রাবাস থেকে একটি চক্র আধুনিক ডিভাইস ব্যবহার করে জালিয়াতি করছে, এমন গোপন সংবাদে শুক্রবার সকালে অভিযান চালায় পুলিশ। এ সময় ওই ছাত্রাবাস থেকে পরীক্ষা চলাকালীন জালিয়াতিকালে হাতে-নাতে চারজন বহিরাগত যুবককে আটক করে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে বেশ কিছু ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। আটকরা হলো- পাবনার সাঁথিয়ার মৃত হযরত আলীর ছেলে শাকিব উদ্দিন, একই উপজেলার জাকির হোসেন লেবুর ছেলে আব্দুস সোবাহান, চাটমোহরের আব্দুস সামাদ সরকারের ছেলে আনোয়ার হোসেন ও সাহেব আলীর ছেলে সানাউল্লাহ সানি।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আটক যুবকরা পরীক্ষায় জালিয়াতিতে যুক্ত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে পাবনা সদর থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

তিনি আরো জানান, পরীক্ষা চলাকালে সরকারি এডওয়ার্ড কলেজ কেন্দ্রসহ বিভিন্ন কেন্দ্র থেকে অসুদাপায় অবলম্বনের দায়ে ৪ পরীক্ষার্থীকেও আটক করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তিনি তাদের নাম পরিচয় জানাতে পারেননি।

উল্লেখ্য, শুক্রবার অনুষ্ঠিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাবনা জেলার ৬২টি কেন্দ্রে মোট ৫১ হাজার ২৩১ জন পরীক্ষার্থী অংশ নেন।

আরজে/আরপি