‘চাঁদা না পেয়ে গাড়ির তিন লাখ টাকার ডিম নষ্ট’

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

‘চাঁদা না পেয়ে গাড়ির তিন লাখ টাকার ডিম নষ্ট’

প্রতিনিধি নাটোর ১১:৩৯ অপরাহ্ণ, মে ১৬, ২০১৯

‘চাঁদা না পেয়ে গাড়ির তিন লাখ টাকার ডিম নষ্ট’

নাটোরের বড়াইগ্রামে বনপাড়ায় হাইওয়ে থানা পুলিশেরর বিরুদ্ধে পৌনে তিন লাখ টাকার ডিম রাস্তায় ফেলে নষ্ট করার অভিযোগ উঠেছে। চাকা পাংচার হয়ে মহাসড়কের পাশে পড়ে যাওয়া ডিম ভর্তি পিকআপ সরিয়ে নিতে দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে ডিমের রশি কেটে নষ্ট করা হয় বলে অভিযোগ।

আজ বহস্পতিবার ভোরে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের আগ্রান সুতিরপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বিপ্লল সাহা ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ভোর রাতে একটি পিকআপ গাড়িতে করে ৩৫ হাজার ১০০ ডিম নিয়ে সিরাজগঞ্জের কামারখন্দ থেকে নাটোরে যাচ্ছিলেন তারা। পথে নাটোরের বড়াইগ্রাম উপজেলার আগ্রান সুতিরপাড় এলাকায় পিকআপটির চাকা পাংচার হয়ে গেলে পাশের ফিডার পড়ে যায়।

খবর পেয়ে বনপাড়া হাইওয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়। এ সময় পুলিশ সদস্যরা পিকআপ উদ্ধারের জন্য রেকার ভাড়াসহ ২০ হাজার টাকা দাবি করে। কিন্তু পিকআপের চালক সেই টাকা দিতে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে পুলিশ সদস্যরা পিকআপে ডিমের খাঁচি বাঁধার রশি চাকু দিয়ে কেটে দেয়। এতে ডিমের খাঁচি রাস্তায় পড়ে সব গাড়ির অধিকাংশ ডিম ভেঙে নষ্ট হয়ে যায়।

এদিকে সড়কে ভাঙ্গা ডিম পড়ে থাকতে দেখে স্থানীয় নারীরা ভাঙাচোরা ডিম কুড়িয়ে নেয়।

পিকআপের চালক সিরাজগঞ্জ সদরের মজনু মিয়া বলেন, তার গাড়ির চাকা পাংচার হয়ে রাস্তায় নেমে গেলেও কোনো ডিম ভাঙেনি। কিন্তু পুলিশ এসে গাড়ি সরানোর জন্য রেকার ভারাবাবদ ২০ হাজার টাকা দাবি করে। দাবিকৃত টাকা না দেয়ার রেগে গিয়ে ডিম বাঁধার রশিগুলো কেটে দিয়েছে পুলিশ। এতে অনেক ডিম রাস্তায় পড়ে ভেঙে নষ্ট হয়ে যায়।

ডিমের মালিক সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল গ্রামের মেসার্স প্রীতিমণি এটারপ্রাইজের মালিক বিপ্লব কুমার সাহা বলেন, তিনি চালকের মোবাইল ফোন থেকে সেখানে কর্তব্যরত পুলিশ সদস্যের সাথে কথা বলেছেন। কিন্তু পুলিশ তার কোনো কথাই শোনেননি।  ডিমগুলো নষ্ট হয়ে গেল। তিনি একেবারে নিঃস্ব হয়ে গেছেন।

এ বিষয়ে বনপাড়া হাইওয়ে থানা ইনচার্জ আলিম শিকদারেরর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তিনি একটি মামলায় সাক্ষি দিতে ঢাকায় গিয়েছিলেন। সন্ধায় তিনি নাটোরে পৌঁছেছেন। ডিম ভর্তি একটি পিকআপ বিকল হয়ে ফিডার রোডে কাত হয়ে পড়ে ডিম নষ্ট হয়েছে এমন কথা শুনেছেন। তবে পুলিশের কোনো সদস্য টাকা চাওয়ার বিষয়টি সত্য না।

এআরই