শাহীন হত্যা: আমিনুলের ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

শাহীন হত্যা: আমিনুলের ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ

বগুড়া প্রতিনিধি ৯:৫৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০১৯

শাহীন হত্যা: আমিনুলের ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ

বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পরিবহন ব্যবসায়ী এ্যাড. মাহবুব আলম শাহীন হত্যা মামলার প্রধান আসামি মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও বগুড়া পৌরসভার প্যানেল মেয়র আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম ঢাকায় গ্রেফতার হয়েছে। গ্রেফতার আমিনুলকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সনাতন চক্রবর্তী জানান, মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ আমিনুলকে ঢাকার মতিঝিল থেকে গ্রেফতার করে। এ নিয়ে ওই মামলায় মোট তিনজনকে গ্রেফতার করা হলো।

এর আগে গ্রেফতার হওয়া দুই আসামি পায়েল ও রাসেল আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

আজ বুধবার আমিনুলকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

গত রোববার (১৪ এপ্রিল) বাংলা নববর্ষের রাতে উপশহর এলাকায় শাহীনকে ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করা হয়। দুই দিন পর মঙ্গলবার নিহতের স্ত্রী আক্তার জাহান শিল্পী বাদী হয়ে জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

গত ১৮ এপ্রিল বগুড়া পুলিশ সুপার (এসপি) আলী আশরাফ ভুঁইয়া নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে জানান, মোটর মালিক গ্রুপের দ্বন্দ্বের জের ধরেই হত্যাকাণ্ডটি হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা যায়।

তিনি জানান, প্রাথমিক জিঙ্গাসাবাদে আসামিরা বলেছেন, ১৪ এপ্রিল সন্ধ্যায় মোটর মালিক গ্রুপের এক নেতার অফিসে এক গোপন বৈঠক হয়। ওই বৈঠকে শাহীনকে নিষ্ক্রিয় করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরিকল্পনা অনুযায়ী ১০ জনের একটি দল মোটরসাইকেল নিয়ে ওই হত্যাকাণ্ডে অংশগ্রহণ করে।

কিন্তু তখন মোটর মালিক গ্রুপের কোন নেতার অফিসে এবং সেখানে মোটর মালিক গ্রুপের আরও কোন কোন নেতা ছিলেন সেটা তিনি জানাননি।

এএইচ/আরপি