একমাত্র উপার্জনকারীকে হারিয়ে অথই সাগরে পরিবারটি

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

একমাত্র উপার্জনকারীকে হারিয়ে অথই সাগরে পরিবারটি

সিরাজগঞ্জ প্রতিনিধি ৮:১৫ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

একমাত্র উপার্জনকারীকে হারিয়ে অথই সাগরে পরিবারটি

কামারখন্দ উপজেলার বড়কুড়া গ্রামের বাসিন্দা সূর্য প্রামাণিক (৪৫)। সংসারের একমাত্র উপার্জনকারী ছিলেন তিনি। গত শনিবার (১৩ এপ্রিল) কামারখন্দ উপজেলার কয়েলগাঁতী এলাকায় মৈত্রী এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় পিকআপের তিন যাত্রী নিহত হন। নিহতদের একজন হলেন সূর্য।

একমাত্র উপার্জনকারী ব্যক্তি হারিয়ে পরিবারটি এখন শুধুই অন্ধকারে। অসহায় তিনটি মেয়ে নিয়ে বিপাকে এখন নিহতের স্ত্রী হোসনে আরা খাতুন।

সরেজমিন গিয়ে কথা হয় স্ত্রী হোসনে আরার সঙ্গে। তিনি কান্নাজড়িত কণ্ঠে জানান, আমি এখন সংসার চালাব কীভাবে। মেয়ে তিনটি বিয়ের উপযুক্ত। জায়গা-জমি নেই। থাকার মধ্যে শুধু দেড় ডিসিমাল জায়গায় একটি ঘর।

তিনি আরও জানান, ধারদেনা করে গাড়ি কিনেছিলেন সূর্য। এক হাট থেকে গরু কিনে আরকে হাটে বিক্রি করতেন। এখনো এনজিও দেড় লাখ টাকা পাবে। এই টাকাই বা কীভাবে শোধ করব। সেদিনও কয়েকজন মিলে পিকআপে গরু নিয়ে যাচ্ছিলেন।

হোসনে আরা আরো জানান, মেয়েগুলো এখনো পড়াশোনা করছে। তাদের স্বপ্ন বড় হয়ে ডাক্তার হবে। বড় মেয়ে তাসলিমা (১৯) এইচএসসি পাস করে সিরাজগঞ্জ বেসরকারিতে নার্সিং পড়ছে। মেজো মেয়ে ফামিদা তন্নী (১৭) এসএসসি পাস করে সরকারি হাজী কোরপ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজে পড়ছে। আর ছোট মেয়ে তিশা চতুর্থ শ্রেণিতে পড়ে। তাদের কীভাবে মানুষ করবেন জানা নেই হোসনে আরার। 

সূর্যর মেয়ে তাসলিমা ও ফামিদা জানায়, বাবা তাদের নিয়ে নানা স্বপ্ন দেখতেন। বাবার ইচ্ছা ছিল লেখাপড়া করিয়ে প্রতিষ্ঠিত করা। আমরা কি আর পারব প্রতিষ্ঠিত হতে?

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, নিহত প্রত্যেকের পরিবারকে পঁচিশ হাজার করে টাকা দিয়েছি। সূর্যের স্ত্রীর জন্য বিধাবা ভাতা দেওয়ার জন্য প্রক্রিয়া চলছে, সমাজসেবা অধিদপ্তর থেকে সেলাই মেশিন প্রশিক্ষণ দেওয়া হবে ও সরবরাহ করা হবে। মেয়েদের পড়ালেখার সুযোগ-সুবিধা দেওয়ার কথা চিন্তাভাবনা করা হচ্ছে।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল দুপুর দেড়টার কামারখন্দ থেকে পিকআপ ভ্যানে করে গরু নিয়ে উল্লাপাড়ার জনতার হাঁটে যাচ্ছিলেন গরুসহ কয়েক ব্যাপারী। পিকআপটি কয়েলগাঁতী এলাকায় রেল সড়ক পার হওয়ার সময় কলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলেই মারা যান সূর্য।

এমএ

আরও পড়ুন...
সিরাজগঞ্জে মৈত্রী ট্রেনের ধাক্কায় পিকআপ চালকসহ নিহত ৩