পাবনায় ডাকাতের হাতবোমায় ৫ পুলিশ আহত

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

পাবনায় ডাকাতের হাতবোমায় ৫ পুলিশ আহত

পাবনা প্রতিনিধি ১২:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৮

পাবনায় ডাকাতের হাতবোমায় ৫ পুলিশ আহত

পাবনার ঈশ্বরদীতে ডাকাতদলের ছোড়া হাতবোমায় ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হকসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় পুলিশের সঙ্গে গোলাগুলিতে দুই ডাকাত আহত হয়েছে। গুলিবিদ্ধ অবস্থায় তাদের আটক করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার ভোররাত তিনটার দিকে উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের ভাড়ইমারী এলাকায় এ ঘটনা ঘটে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহা উদ্দিন ফারুকী জানান, গত বেশ কিছুদিন ধরে পাবনার ঈশ্বরদীসহ আশপাশের এলাকায় সংঘবদ্ধ ডাকাতচক্র ডাকাতি করে আসছিল। ডাকাতি প্রতিরোধে পুলিশের চলমান অভিযানের মধ্যেই আন্তঃজেলা ডাকাতচক্র ঈশ্বরদীর ভাড়ইমারী এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালালে, ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে হাতবোমা ছোড়ে। এ সময় আত্মরক্ষায় পুলিশ পাল্টা গুলি ছুড়লে ডাকাতদলের সদস্যরা পিছু হটে। পরে গুলিবিদ্ধ অবস্থায় আন্তঃজেলা ডাকাতচক্রের দুই সদস্যকে আটক করা হয়।

আটকরা হলো, ঈশ্বরদীর আওতাপাড়া এলাকার মোজাম্মেল মল্লিকের ছেলে ফারুক (২৩) এবং চুয়াডাঙ্গা গোগাইল এলাকার ফজলু মন্ডলের ছেলে মফিজুল ইসলাম (৩০)। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ হাতবোমার খোসা, চায়নিজ কুড়ালসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে। পরে আহত দুই ডাকাতকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

আহত পুলিশ সদস্যরা হলেন, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, এসআই ইব্রাহীম হোসেন, কনস্টেবল গৌতম রায়, মোজাম্মেল হক ও শামিউল ইসলাম। আহত পুলিশ সদস্যদের ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ডাকাতচক্রের অপর সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

এমএ