চাঁপাইনবাবগঞ্জ জেলা ঠিকাদার সমিতি নির্বাচন বাতিলের দাবি

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

চাঁপাইনবাবগঞ্জ জেলা ঠিকাদার সমিতি নির্বাচন বাতিলের দাবি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ৩:৪৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৮

চাঁপাইনবাবগঞ্জ জেলা ঠিকাদার সমিতি নির্বাচন বাতিলের দাবি

চাঁপাইনবাবগঞ্জ জেলা ঠিকাদার সমিতি নির্বাচনে ত্রুটিপূর্ণ ভোটার তালিকায় ভোট গ্রহণের অভিযোগ তুলে অনুষ্ঠিত নির্বাচন বাতিলের দাবি করেছে পরাজিত একটি প্যানেল। বুধবার দুপুরে ইকবাল-ওবাইয়েদ-রবিউল নেতৃত্বাধীন প্যানেলের সভাপতি প্রার্থী ইকবাল হোসেন তার নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ দাবি করেন।

ইকবাল হোসেন বলেন, গত ৮ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলা ঠিকাদার সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে ত্রুটিপূর্ণ ভোটার তালিকায় ভোটগ্রহণ করা হয়। তালিকায় থাকা ৬০/৭০ জন নতুন ভোটারের কোনো ঠিকাদারি লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সার্টিফিকেট, টিন সার্টিফিকেট, ট্রেড লাইসেন্স, চলতি ব্যাংক একাউন্টসহ অন্যান্য কাগজপত্র নাই। তারপরও তারা নির্বাচনে ভোটার হিসেবে ভোটপ্রদান করেছেন। যা সংগঠনের গঠনতন্ত্রের পরিপন্থী।

তিনি বলেন, আমি এ প্রহসনের নির্বাচন বাতিল চেয়ে নির্বাচনী আপিল বোর্ডের কাছে গত ১১ সেপ্টম্বর মঙ্গলবার আপিল করেছি। সেই সাথে একটি গ্রহণযোগ্য ভোটার তালিকা প্রণয়ন করে পুনঃনির্বাচন দেয়ার দাবি জানিয়েছি।

সংবাদ সম্মেলনের অভিযোগের বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা ঠিকাদার সমিতি নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান মো. মশিবুর রহমান জানান, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

২০১১ সালে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর কিছু কিছু নতুন ভোটার তালিকায় নিয়মনীতি মেনেই অন্তর্ভুক্ত হয়েছিল। নতুন পুরাতন সকল ভোটারই নির্বাচনে অংশগ্রহণ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঠিকাদার আব্দুস সবুর, ওবাইয়েদ পাঠান, আবুল কালাম আজাদ প্রমুখ।

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলা ঠিকাদার সমিতি নির্বাচনে ৩টি প্যানেল অংশগ্রহণ করে। নির্বাচনে সৈয়দ জিয়াউল হক জীবন সভাপতি ও রহুল আমিন রাসেল সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এআরএন/বিএইচ/এফএম