রাসিক নির্বাচনে প্রচারণায় অংশ নেয়ার অভিযোগ তিন এমপির বিরুদ্ধে

ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫

রাসিক নির্বাচনে প্রচারণায় অংশ নেয়ার অভিযোগ তিন এমপির বিরুদ্ধে

রাজশাহী ব্যুরো ৯:২৩ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৮

রাসিক নির্বাচনে প্রচারণায় অংশ নেয়ার অভিযোগ তিন এমপির বিরুদ্ধে

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে তিন এমপির বিরুদ্ধে আচারণবিধি লংঘনের অভিযোগ উঠেছে। শনিবার বিকেলে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে নির্বাচনী প্রধান এজেন্ট ও জেলা বিএনপির সভাপতি তোফাজ্জাল হোসেন তপু রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে এ অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগে বলা হয়েছে, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা ও নাটোর-২ সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল রাজশাহী সিটি করপোরেশন এলাকায় এসে নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ ও ভোট প্রার্থনা করেছেন। যা সিটি করপোরেশনের নির্বাচনের নিয়ম অনুযায়ী আচরণবিধি ভঙ্গ করেছেন।

এছাড়াও কোনো গ্রেফতারি পরোয়ানা ছাড়া বিএনপি, যুবদল ও ছাত্রদলের ছয় নেতাকর্মীকে গ্রেফতার করা, ভয়ভীতি দেখানোসহ আরও সাতটি অভিযোগ করা হয়েছে মেয়র প্রার্থী বুলবুলের পক্ষ থেকে।
সেই সাথে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ সৃষ্টি করার লক্ষে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার দাবি জানানো হয়েছে।
গ্রেফতাররা হলেন— মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার ওয়ায়েস করনী ডায়মন্ড, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুল ইসলাম হারু, ৬নং ওয়ার্ড বিএনপির সভাপতি গোলাম নবী গোলাপ, ২৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইফতিয়ার মাহমুদ বাবু ও ৯ নং ওয়ার্ড বিএনপি নেতা শিবলী এবং রাজপাড়া থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম আপেল।
রিটার্নিং কর্মকর্তা আমিরুল ইসলাম অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, অভিযোগ তদন্ত করা হবে। সত্যতা পাওয়া গেলে সংসদ সদস্যদের সতর্ক করাসহ বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বিএইচএস/এফএম