সরকার জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরের চেষ্টা চালিয়ে যাচ্ছে: পাটমন্ত্রী

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ৮ শ্রাবণ ১৪২৫

সরকার জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরের চেষ্টা চালিয়ে যাচ্ছে: পাটমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি ৬:৪৪ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

print
সরকার জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরের চেষ্টা চালিয়ে যাচ্ছে: পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক বলেছেন, বর্তমান সরকারের দৃঢ় পদক্ষেপের কারণে বাংলাদেশের জনসংখ্যা নিয়ন্ত্রণের হার সহনীয় পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদিচ্ছার কারণে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা তাদের কর্মকাণ্ড সুচারুরূপে পালনের মধ্য দিয়ে এই সাফল্য বয়ে আনতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেছেন, আমাদের দেশ অত্যন্ত ছোট দেশ। জনসংখ্যার দিক দিয়ে বিশ্বে বাংলাদেশের অবস্থান অষ্টম হলেও দেশের আয়তনের তুলনায় তা খুবই বেশি। দেশের অর্থনৈতিক উন্নয়ন, সামাজিক উন্নয়ন, সবার জন্য কর্মসংস্থান সৃষ্টি এবং সকলের মানবাধিকার অক্ষুণ্ন রাখতে হলে অবশ্যই আমাদের জনসংখ্যাকে স্থিতিশীল রাখতে হবে। এখন আমাদের একমাত্র লক্ষ্য হচ্ছে এ দেশের জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করে দেশের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সেই লক্ষ্য নিয়ে কাজ করছে। বিষয়টি হৃদয় দিয়ে অনুধাবন করে এ ব্যাপারে সকলকে একাগ্রচিত্তে কাজ করা প্রয়োজন।

তিনি আজ বুধবার বেলা সাড়ে ১১টায় নওগাঁ সার্কিট হাউস চত্বরে বিশ্ব জিনসংখ্যা দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচির উদ্বোধন করে এ কথাগুলো বলেন।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত র‍্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসে শেষ হয়। সেখানে পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ড. কস্তুরী আমিনা কুইনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, জেলা শিক্ষা অফিসার মোসলেম উদ্দিন, সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক নুর মোহাম্মদ, জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডা. মনছুর রহমানসহ পরিবার পরিকল্পনা বিভাগ ও বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংগঠনের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

পরে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকাণ্ডে উল্লেখযোগ্য অবদান রাখায় বিভিন্ন পর্যায়ের ১০ কর্মচারীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়।  

বিএআর/এএল/

 
.



আলোচিত সংবাদ