রাসিকে প্রতীক পেয়েই নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

রাসিকে প্রতীক পেয়েই নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা

রাজশাহী ব্যুরো ৯:৪৯ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৮

রাসিকে প্রতীক পেয়েই নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনী ডামাডোল বেজে উঠেছে। প্রতীক বরাদ্দের পরপরই প্রার্থীরা মাঠে নেমেছেন নিজেদের প্রচারণায়। মঙ্গলবার সকাল ৯টা থেকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মধ্যে প্রতীক দেয়া হয়।

প্রতীক বরাদ্দ হবার পরপরই হযরত শাহমখদুম (র.)-এর মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচারণা শুরু করেন বিএনপির মনোনীত প্রার্থী ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। অপরদিকে নির্বাচনী ইশতেহার ঘোষণার মধ্য দিয়ে প্রচারণা শুরু করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

প্রতীক বরাদ্দের পর দলীয় প্রার্থীরা মহানগরীতে পোস্টার, ব্যানার ও ফেস্টুন টাঙানোসহ মাইকে প্রচার শুরু করেন। বিশেষ করে দলীয় প্রার্থীদের প্রতীক নির্ধারণ থাকায় তারা আগে থেকে ছাপার কাজ সেরে রাখেন। 

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। এসময় তিনি বলেন, গেলো কয়েক বছরে রাজশাহী মহানগরী পিছিয়ে পড়েছে। এর উন্নয়নের জন্য মহানগরবাসী নৌকা প্রতীকে ভোট দিয়ে তাঁকে উন্নয়ন করার সুযোগ দিবেন।

অপরদিকে, দুপুরে শাহমখদুম (র.)-এর মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচারে নামেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, অরাজকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে মহানগরবাসী শান্তির প্রতীক ধানের শীষে ভোট দেবেন এবং বিপুল ভোটে তাকে বিজয়ী করবেন।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্তসহ বিএনপি নেতারা।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে সাধারণ ওয়ার্ড ৩০টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১০টি। মোট ভোট কেন্দ্র ১৩৮টি। ভোটার সংখ্যা তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন ও নারী ভোটার এক লাখ ৬২ হাজার ৫৩ জন। আগামী ৩০ জুলাই ভোটগ্রহণ করা হবে।

বিএইচএস/এএল/