রাজশাহীর চার যাত্রীর খবর জানে না স্বজনরা

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

রাজশাহীর চার যাত্রীর খবর জানে না স্বজনরা

রাজশাহী ব্যুরো ১১:২১ পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

রাজশাহীর চার যাত্রীর খবর জানে না স্বজনরা

নেপালে দুর্ঘটনা কবলিত ইউএস-বাংলার উড়োজাহাজে রাজশাহীর চার যাত্রী ছিলেন। এদের ভাগ্যে আসলে কী ঘটেছে তা মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত জানেন না স্বজনরা। তবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুক পেজে হতাহতদের যে তালিকা দিয়েছেন- তাতে রাজশাহীর এই দুই দম্পতির নামও রয়েছে। তারা নিহত হয়েছেন বলে উল্লেখ রয়েছে।

সোমবার নেপালের কাঠমান্ডু ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হয়। সেই বিমানের যাত্রী ছিলেন রাজশাহীর নজরুল ইসলাম ও আক্তার বেগম দম্পতি। অপর দুই যাত্রী হাসান ইমাম ও হুরুন নাহার বিলকিস বানু দম্পতি।

এই দুই দম্পতির পরিবারের সদস্যরা অপেক্ষায় রয়েছেন তাদের খবর পাওয়ার জন্য। মঙ্গলবার সকালে ইউএস বাংলা এয়ারলাইন্সের পক্ষ থেকে উড়োজাহাজের যাত্রীদের একজন করে প্রতিনিধি নিয়ে যাওয়া হয়েছে নেপালে। সেখান থেকেও কোনো খবর পাননি বলে জানানো হয়।

উড়োজাহাজের যাত্রী নজরুল ইসলাম ছিলেন বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তা ও আক্তার বেগম রাজশাহী সরকারি মহিলা কলেজের শিক্ষিকা। দু’জনেই সম্প্রতি অবসরে গেছেন। তাদের বাড়ি রাজশাহী মহানগরীর উপশহর এলাকায়। অবসরে যাওয়ার পরে এই প্রথম দু’জনে নেপালে বেড়াতে যাচ্ছিলেন।

মহানগরীর শিরোইল এলাকার হাসান ইমাম ও তার স্ত্রী হুরুন নাহার বিলকিস বানু দুর্ঘটনা কবলিত উড়োজাহাজে ছিলেন। এদের মধ্যে হাসান ইমাম সরকারি যুগ্ম সচিব ও বিলকিস আরা অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক ছিলেন। তারা মহানগরীর শিরোইল এলাকার বাসিন্দা।

নজরুল ইসলামের জামাই এমরান জানান, নেপালের কাঠমান্ডুতে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউ-এস বাংলার যে উড়োজাহাজটি দুর্ঘটনার শিকার হয়েছেন তাতে তার শ্বশুর-শাশুড়ি ছিলেন। তবে তাদের কি অবস্থা তা মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত জানতে পারেননি।

তার শাশুড়ির ভাই ডা. মঈন উদ্দিন চিশতি সকালে ইউএস বাংলার ব্যবস্থাপনায় নিয়ে যাওয়া সকল যাত্রীদের একজন করে প্রতিনিধির মধ্যে তিনি রয়েছেন। তিনিও এখনও কোনো খবর জানাননি বলে জানান। 

অপরদিকে, হুরুন নাহার বিলকিস বানুর ভাই রাজশাহী বরেন্দ্র কলেজের অধ্যক্ষ আলমগীর মালেক সাংবাদিকদের জানান, তার বোন হুরুন নাহার বিলকিস বানু এবং দুলাভাই হাসান ইমাম- দু’জনেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির ছাত্র ছিলেন। বোন অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক আর দুলাভাই ছিলেন অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব ছিলেন। এখন পর্যন্ত উল্লেখযোগ্য কোনো খবর পাননি বলে জানান।

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানটি বিধ্বস্ত হয়। চার ক্রুসহ ৭১ জন আরোহীর মধ্যে ৪৯ জন নিহত হয়েছেন।

বিএইচএস/বিএইচ/ 
আরো পড়ুন...
নেপালের পথে হতাহতদের স্বজনরা
ক্যাপ্টেনকে রানওয়ের ভুল তথ্য দেয়ায় বিমান বিধ্বস্ত!
প্রত্যক্ষদর্শীর বর্ণনায় ইউএস-বাংলা বিমান বিধ্বস্তের মুহূর্ত
বিধ্বস্ত বিমানে ছিলেন রাগিব রাবেয়া মেডিকেল কলেজের অনেক শিক্ষার্থী
বিমানের জানালা ভেঙে প্রাণে বাঁচলেন যে যাত্রী
বিধ্বস্ত বিমানের যাত্রী রুয়েটের শিক্ষিকা, স্বামী হাসপাতালে
আকাশে উড়ে বাবার সঙ্গে না ফেরার দেশে প্রিয়ন্ময়ী
অবতরণের আগে ‘অদ্ভুত আচরণ’ শুরু করে ইউএস বাংলার বিমান
বিধ্বস্ত বিমানে ছিলেন বৈশাখী টিভির সাংবাদিক ফয়সাল
বিধ্বস্ত বিমানে সপরিবারে ছিলেন সুজন কর্মকর্তা বিপাশা
বিধ্বস্ত বিমানের প্রধান বৈমানিক আবিদ বেঁচে আছেন
বিধ্বস্ত বিমানের যাত্রী ছিলেন যারা
পাইলটের শেষ কথা ‘কোনো সমস্যা নেই’
জীবিত ১৯ যাত্রীর তালিকা দিয়েছে ইউএস-বাংলা