স্কুলছাত্রী ধর্ষণ মামলায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতা গ্রেফতার

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতা গ্রেফতার

সিরাজগঞ্জ প্রতিনিধি ৮:৩৯ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৮

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতা গ্রেফতার

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় গ্রেফতার করা হয়েছে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি রিয়াদ হোসেনকে (৩০)। এই ধর্ষণের অভিযোগে তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছিল।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তাকে গ্রেফতার করেছে।

রিয়াদ হোসেন বেলকুচি পৌরসভা কার্যালয়ে ভাঙচুর ও নারী মেয়রকে লাঞ্ছিত, বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুর এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্থানীয় এমপি আব্দুল মজিদ মণ্ডলকে নিয়ে কটূক্তিসহ বেশ ক’টি মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি।

সোমবার দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিআইবি)-এর সিরাজগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার এস.এম. তারেক রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার রাতে রিয়াদ হোসেনকে বেলকুচির নিজবাড়ী থেকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাকে আদালতে তোলা হলে সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

পিবিআই’র পুলিশ পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা গোলাম কিবরিয়া জানান, রিয়াদ হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

আদালত ১৪ মার্চ রিমান্ড শুনানীর দিন ধার্য করেছেন।

গ্রেফতারকৃত রিয়াদ হোসেন সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। ধর্ষণের অভিযোগে তাকে সাময়িক বহিষ্কার করা হয়। তিনি বেলকুচি উপজেলার চরচালা গ্রামের বাসিন্দা।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৩ অক্টোবর বেলকুচির কলাগাছি গ্রামের এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেনের বিরুদ্ধে। এ ঘটনায় ছাত্রীর মামা বাদি হয়ে ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেন, আরমান হোসেন, আল-আমিন হোসেন, রুবেল শেখ ও পিচ্চি রতনকে অভিযুক্ত করে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলা করেন।

পরে আদালত মামলাটির তদন্তভার পিবিআই’কে দেয়।

এর আগে ধর্ষণের ঘটনায় ভিকটিম প্রথমে বেলকুচি থানায় অভিযোগ দিতে গেলে রিয়াদসহ অন্য আসামিদের যোগসাজশে মেয়েটিকে ভয়ভীতি দেখিয়ে মামলা না করার জন্য ওসি সাজ্জাদ হোসেন সাদা কাগজে কৌশলে স্বাক্ষর নেন বলেও মামলার এজাহারে উল্লেখ রয়েছে।

এছাড়া গত ১৪ ডিসেম্বর বেলকুচি পৌরসভা কার্যালয়ে ভাঙচুর ও নারী মেয়রকে লাঞ্ছিত করার ঘটনায় দ্রুত বিচার আইনে দায়ের করা মামলার চার্জশিটভুক্ত আসামিও রিয়াদ।

সম্প্রতি যুবলীগ নেতা সাজ্জাদুল হক রেজা ও ফারুক হোসেনকে ডিবি পুলিশ গ্রেফতার করার পর বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় বেলকুচি থানায়  দ্রুত বিচার আইনে দায়ের হওয়া আরেকটি মামলায়ও চার্জশিটভুক্ত আসামি রিয়াদ।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্থানীয় এমপি আব্দুল মজিদ মণ্ডলকে নিয়ে কটূক্তি করায় তথ্য প্রযুক্তি আইনে আরেকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে আলোচিত ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেনের বিরুদ্ধে।

একে/এএফ