রাজশাহীতে নৌকার জয়জয়কার

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

রাজশাহীতে নৌকার জয়জয়কার

বিপ্লব হাসান, রাজশাহী ব্যুরো ১২:৩২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮

রাজশাহীতে নৌকার জয়জয়কার

রাজশাহীর ৬টি আসনেই নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট হয়।

পরে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ মনোনিত ছয় প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়।

 

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী। তিনি পেয়েছেন ২ লাখ ৩ হাজার ১০৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক পেয়েছেন ১ লাখ ১৫ হাজার ৮২০ ভোট। এই আসনে ওমর ফারুক চৌধুরী টানা তিনবার এমপি হলেন।

 

রাজশাহী-২ (সদর) আসনে নৌকার প্রার্থী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ১৫ হাজার ৪৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মিজানুর রহমান মিনু পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৩২৭ ভোট। এই আসনেও ফজলে হোসেন বাদশা টানা তিনবার এমপি হলেন।

 

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের আয়েন উদ্দিন। তিনি পেয়েছেন ২ লাখ ২০ হাজার ৩২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শফিকুল হক মিলন পেয়েছেন ৮১ হাজার ২২৫ ভোট।

 

রাজশাহী-৪ (বাগমারা) বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক। তিনি পেয়েছেন ২ লাখ ২৪ হাজার ৯৬২টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আবু হেনা পেয়েছেন মাত্র ১৪ হাজার ১৬০ ভোট। আবু হেনা রোববার দুপুরে ভোট বর্জনের ঘোষণা দেন। ইঞ্জিনিয়ার এনামুল হক টানা তিনবার এমপি হলেন।

 

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের ডা. মনসুর রহমান। তিনি পেয়েছেন ১ লাখ ৮৭ হাজার ৩৭০ ভোট। অন্যদিকে বিএনপির প্রার্থী অধ্যাপক নজরুল ইসলাম পেয়েছেন ২৮ হাজার ৬৮৭ ভোট। ডা. মনসুর প্রথমবারের মতো নির্বাচিত হলেন।

 

রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এই জয়ের সুবাদে টানা তিনবার তিনি নির্বাচিত হলেন। শাহরিয়ার আলম পেয়েছেন ২ লাখ ৬০ হাজার ৫৪৩ ভোট। এ আসনে বিএনপির কোনো প্রার্থী ছিলেন না। নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের আব্দুস সালাম সুরুজ পেয়েছেন ২৫ হাজার ৪৩২ ভোট।

 

রাজশাহীর ৬টি আসনে মোট ভোটার ১৯ লাখ ৪২ হাজার ৫৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৬৭ হাজার ৭১০ এবং নারী ভোটার ৯ লাখ ৭৪ হাজার ৮৫২ জন।

 

এ জেলায় এবার নতুন ভোটার ১ লাখ ৯৯ হাজার ৯০৫ জন। আর ভোট ভোট কেন্দ্র ৬৯৫টি। মোট ভোট কক্ষ ৪ হাজার ১৩৪টি। এই ছয় আসনে প্রার্থী ছিলেন ২৪ জন।

 

বিএইচএস

 

রাজশাহী বিভাগ: আরও পড়ুন

আরও