বিয়ের শাড়ির খোঁজ-খবর

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | ৯ মাঘ ১৪২৬

বিয়ের শাড়ির খোঁজ-খবর

পরিবর্তন ডেস্ক ১১:২০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৯

বিয়ের শাড়ির খোঁজ-খবর

বিয়ে, এক লম্বা জীবনের স্মৃতি। আর বিয়ের শাড়ি? সে তো আরেক গল্প। এই শাড়ির ভাজে, ডিজাইনে, সুতার বুননে লুকিয়ে থাকে অনেক অনেক স্মৃতি। বিয়ের শাড়ি মানেই অনেক ঘটনা। অনেক কথার মালা। এটা আমরা জানি যে যদিও মূল্য দিয়ে কিনতে হয় তবুও বিয়ে মানেই মেয়েদের প্রধান অমূল্য সম্পদ বিয়ের শাড়ি। বিয়েতে কনের জন্য লাল, সাদা, নীল, মেরুন, ভারী কাজের শিফন, জামদানি, বেনারসি বা জর্জেট শাড়ি থাকতে পারে। তবে বিয়ের শাড়ি মানেই লাল শাড়ি সবার আগে মনে পড়ে। আসুন আজ আমরা জেনে নেই কনের শাড়ির দরদামের খবরা-খবর।

আজকাল শাড়ির মধ্যে কমলা বা সবুজ রঙের শাড়িও রাখতে পারেন। কনের বিয়ের বেনারসি, শিফন, জর্জেট ও জলপাই রঙের শাড়িসহ বিয়ের সব শাড়ির দাম শুরু হয় ৫ হাজার থেকে আপনার সামর্থ অনুযায়ী।

যদি আপনার পছন্দের ডিজিনাইনার থাকে তাহলে তো আর কথাই নেই। আপনি আপনার ডিজাইনারের সাথে কথাবলে আপনার পছন্দের নকশা দিইয়ে শাড়ির ডিজাইন করে নিন।

অথবা আপনি যেখান থেকে বিয়ের শাড়ি ক্রয় করবেন সেখানেও যদি শাড়ি তৈরি করে দেয়ার অপশন থাকে। তাহলে আপনি আপনার পছন্দের ডিওজান নিয়ে আলোচলা করুন। সেটা ভাল হবে।

এছাড়া ঢাকার মিরপুরে বেনারসি পল্লীতে গেলেই আপনি পাবেন বিয়ের শাড়ির বিশাল সমাহার। যা আপনি অন্য কোথাও পাবেন না। এখানে বিয়ের শাড়ি আপনি ৫০০০ টাকা থেকে ২,০০,০০০ টাকা বা তারো ওপরে দামে পাবেন। সেখানে গেলে আবশ্যই হাতে সময় নিয়ে যাবেন। দাম দর করে কেনা কাটা করবেন।

আজকাল ঢাকার অনেক ফ্যাশন হাউজগুলোতে এখন অন্যান্য পোশাকের সাথে বিয়ের শাড়ির আয়োজনও রাখছে। যা থেকে আপনি পছন্দ করে নিতে পারেন আপনার মনের মতো শাড়িটি।

আড়ং থেকে বিয়ের শাড়ি নিতে চাইলে ৭,৩৯০.৪৮ টাকা থেকে ১৪,৬৫৭.১৪ টাকার মাঝে পাবেন। এর মধ্যে রয়েছে সুতি, সিল্ক, জামদানী, মুসলিন ও নকশীকাঁথা। আর আপনি চাইলেই এই শাড়িগুলো অনলাইন থেকে ঘরে বসেই অর্ডার করতে পারবেন।

আর আমাদের সকলের পরিচিত নিউমার্কেট, চাঁদনী চক, এবং ধানমন্ডি হকার্স মার্কেটেও পাবেন বিয়ের শাড়ির বিশাল সমাহার। এখানেও আপনি আপনার সামর্থের মাঝে কেনাকাটা করতে পারেন বিয়ের শাড়ি ও আনুসাঙ্গিক জিনিসপত্র। এখানেও দাম থাকবে আপনার লাগালের মধ্যেই। এখানে আপনি থেকে বিভিন্ন দামের শাড়ি পাবেন। তবে একটু সময় নিয়ে খুজে নিতে হবে।

ইসি/

 

কেনাকাটা: আরও পড়ুন

আরও