দেয়াল, আসবাবপত্র স্বর্ণের তৈরি!

ঢাকা, ২৮ আগস্ট, ২০১৯ | 2 0 1

দেয়াল, আসবাবপত্র স্বর্ণের তৈরি!

পরিবর্তন ডেস্ক ১:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

দেয়াল, আসবাবপত্র স্বর্ণের তৈরি!

মানুষের বিভিন্ন রকম শখ থাকে। কেউ দামি জিনিসপত্র বা গাড়ি-বাড়ি কেনেন, কেউ শখ করে কিনে ফেলেন পুরো একটি দ্বীপ। বিচিত্র মানুষের মন। সেখানে বৈচিত্র্যের যেমন শেষ নেই, তেমন শেষ নেই শখের। তেমন এক শৌখিন ব্যক্তি যার বাড়ির সব আসবাবপত্রই স্বর্ণের তৈরি।

বাড়িটি অবস্থিত রাশিয়ার উত্তর-পূর্বাঞ্চলে মাগাডান শহরে। শহরের অবলাস্ট এলাকার একটি চারতলা ভবনের দ্বিতীয় তলায় তার ফ্ল্যাট। সেখানে ঢুকলে চোখ কপালে উঠে যাবে আপনার! কারণ ফ্ল্যাটের দেয়াল থেকে শুরু করে টয়লেট- সবকিছুই স্বর্ণ দিয়ে বানানো।

সম্প্রতি ফ্ল্যাটটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন এটির মালিক। ৬.৫ মিলিয়ন রুবল বা ৬৭ হাজার ইউরো মূল্য নির্ধারণ করা হয়েছে ফ্ল্যাটটির। এস্টেট এজেন্ট রোমান ভিখলায়ানস্তেভ ক্রেতাদের অবহিত করেছেন, ফ্ল্যাটের মালিক ব্যবসায়ী। পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করা তার আরেকটি শখ। তিনি শিল্পপ্রেমীও বটে!

ফ্ল্যাটের মালিক কতটা শিল্পপ্রেমী তা বুঝতে দেরি হলেও তিনি যে শিল্পপতি, এ কথা বুঝতে পাঠকের বেশি সময় লাগার কথা নয়। সৃজনশীল এই মানুষটি যখন বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন তখন সেই দেশগুলো থেকে ঘর সাজানোর বিভিন্ন জিনিস নিয়ে আসতেন। বর্তমানে ফ্ল্যাটটি তারই ফল।

ভিখলায়ানস্তেভের মতে, অ্যাপার্টমেন্টটি তিনি এমনভাবে সাজিয়েছেন যে, দেখে আপনাকে মুগ্ধ হতেই হবে। একটি আদর্শ ফ্ল্যাট কেমন হওয়া উচিত এটি তার প্রমাণ। ফ্ল্যাটের বিভিন্ন জিনিস এবং পেইন্টিংসগুলো সব যদিও রেপ্লিকা, তবে সবগুলোতেই সোনার প্রলেপ দেওয়া রয়েছে।

তিন রুমের এই ফ্ল্যাটটির দর হাঁকা হয়েছে ৬.৫ মিলিয়ন। যদিও এই মূল্য বর্তমান বাজারে অনেক বেশি মনে করছেন অনেকেই। বিশেষ করে ফ্ল্যাটটি যে এলাকায় অবস্থিত, তার পাশে রয়েছে একটি কারাগার। এছাড়া সেখানকার আবহাওয়া খুব একটা অনুকূল নয়। ফলে ক্রেতারা ফ্ল্যাটটি কিনতে কতটা আগ্রহী হবেন, সেটিও এক প্রশ্ন বটে!

ইসি/

 

কেনাকাটা: আরও পড়ুন

আরও