এক মাসে বাড়ির বিদ্যুৎ বিল ২৩ কোটি!

ঢাকা, ২২ আগস্ট, ২০১৯ | 2 0 1

এক মাসে বাড়ির বিদ্যুৎ বিল ২৩ কোটি!

পরিবর্তন ডেস্ক ১২:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০১৯

এক মাসে বাড়ির বিদ্যুৎ বিল ২৩ কোটি!

ভারতের উত্তর প্রদেশে এক ব্যক্তি বাড়ির বিদ্যুৎ বিল হাতে পেয়ে মাথায় যেন বাজ পড়েছে। কেননা তার বাড়ির বৈদ্যুতিক সংযোগটি মাত্র দুই কিলোওয়াটের। আর এ বাবদ বিল এসেছে ২৩ কোটি রুপি! ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, দুই কিলোওয়াটের ওই বৈদ্যুতিক সংযোগ তার বাড়ির জন্য যথেষ্ট। তাছাড়া তার বাড়ির মিটারে দেখাচ্ছে এ মাসে মোট বিদ্যুৎ খরচ হয়েছে মাত্র ১৭৮ ইউনিট। তিনি বিশাল অংকের এই বিল নিয়ে বেশ বিপদে পড়েছেন।

ওই ব্যক্তির নাম আবদুল বশিত। তিনি উত্তর প্রদেশের কান্নাউজ জেলার বাসিন্দা। বিশাল অংকের এই বিদ্যুৎ বিল হাতে আসার পর থেকে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে সাধারণ কর্মচারীদের কাছে পর্যন্ত গেছেন। কিন্তু কেউই তার সমস্যার সমাধান করতে পারেনি। তার বিদ্যুৎ বিলটির প্রকৃত পরিমাণ ২৩ কোটি ৬৭ লাখ ৭১ হাজার ৫২৪ রুপি।

আবদুল বশিত নামের ওই ব্যক্তি বলেন, ‘বিল হাতে পাওয়ার পর আমার মনে হচ্ছে এটা শুধু আমার নয় পুরো উত্তর প্রদেশের বিদ্যুৎ বিল। আমি যদি আমার বাকি জীবনের উপার্জনের টাকা দিয়েও এ বিল শোধ করতে চাই তাও পারবো না।

বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাদাব আহমেদ বলেন, ‘বিল পরিশোধ করার পরই এটি সংশোধন করা যাবে। কিছু ব্যতিক্রম ঘটনা হিসেবে এরকম বিল তৈরি হয়েছে। এটা পরিবর্তন করা হবে যখন বিলটি পরিশোধিত দেখাবে।’

ইসি/

 

কেনাকাটা: আরও পড়ুন

আরও