বৈশাখী সন্ধ্যায় রাখুন আলোর খেলা

ঢাকা, ১ আগস্ট, ২০১৯ | 2 0 1

বৈশাখী সন্ধ্যায় রাখুন আলোর খেলা

পরিবর্তন ডেস্ক ২:১১ অপরাহ্ণ, এপ্রিল ০৫, ২০১৯

বৈশাখী সন্ধ্যায় রাখুন আলোর খেলা

বৈশাখ মানেই ভোড় থেকে সন্ধ্যা পর্যন্ত বাহিরে ঘুরাঘুরি, আড্ডা অথবা একতু দূরে কোথাও বেরাতে যাওয়া। সন্ধ্যায় কিন্তু ঠিক বাড়িতে ফিরে আসতে হবে। আবার অনেকে সন্ধ্যায় বাড়িতে সবাইকে দাওয়ার করেন। তাছাড়া যেকোনো ধরনের উৎসবে আনন্দ হয় সীমাহীন। তাই উৎসবকে রঙিন করতে আলোর কোনো বিকল্প নেই। আর ল্যাম্পশেড ব্যবহারে আলো ছায়ার খেলা বেশ জমে ওঠে। ল্যাম্পশেডের ব্যবহার নির্ভর করে ঘরের আকার ও দেয়ালের রঙের ওপর। এবার বৈশাখে আপনার বাড়িতে সন্ধ্যার আড্ডায় রাখুন আলোর খেলা।

আপনি চাইলে শুধু মোম আর প্রদীপ দিয়েই আপনার বাড়ির সৌন্দর্য বদলে দিতে পারেন। পানিতে তৈরি করতে পারেন নিকোবনা। বসার ঘরে ছোট ছোট লাইট কাজে লাগিয়ে পরিবর্তন আনতে পারেন আলোর।

বাড়ির উঠোনে খাবারের আয়োজন করলে সেখানে হাঁড়িকুঁড়ি রাখার সেলফে রাখতে পারেন কিছু আলোর খেলা। যেটা আপনার ডেকোরেশনকে সম্পুর্ণ বদলে দিবে।

বাজারে নানা ধরনের ল্যাম্পশেড পাওয়া যায়। কেউ হালকা রঙের ল্যাম্পশেড পছন্দ করে আবার কেউ উজ্জ্বল রঙের। ঘরের আকার যদি ছোট হয়, তবে হালকা রঙের ল্যাম্পশেড ব্যবহার করাই বেশি মানানসই। সাধারণ ল্যাম্পশেডের পাশাপাশি আপনি বিভিন্ন বর্ণিল নকশার ল্যাম্পশেড পেয়ে যাবেন যেগুলোকে আপনি পড়ার ঘর, শোবার ঘর ও বসার ঘরে জ্বালাতে পারেন।

ল্যাম্পশেড খুব ছোট ঘরে ব্যবহার না করাই ভালো। বসার ঘরের ছাদে আপনি সিলিং ল্যাম্পশেড ঝুলাতে পারেন। তাতে আপনার ঘরের সৌন্দর্য অনেকগুণ বেড়ে যাবে। এছাড়া দুই ঘরের মাঝামাঝি এসব সিলিং ল্যাম্পশেড ঝুলালেও দারুণ লাগে।

ল্যাম্পশেড ঘরের সৌন্দর্য বাড়ানোর জন্য ব্যবহার করা হয়। তাই এটাকে এমন জায়গায় রাখতে হবে, যাতে আলো সবখানে ছড়িয়ে পড়তে পারে। তবে একটি বিষয় মনে রাখবেন ল্যাম্পশেডের পাশে যাতে উঁচু বা ভারী কোনো আসবাব না থাকে। তাহলে ল্যাম্পশেডের আকর্ষণ কমে যাবে।

আজকাল বাজারে বিভিন্ন ডিজাইনের ল্যাম্পশেড পাওয়া যাচ্ছে। এগুলোর দামেও রয়েছে ভিন্নতা। এগুলোর দাম সাধারণত নির্ভর করে কারুকাজের ওপর। তাই ল্যাম্পশেডের ব্যবহারে আপনি আপনার ঘরকে রাঙাতে পারেন নিজের মতো করে।

ইসি/ 

 

 

কেনাকাটা: আরও পড়ুন

আরও