আইসক্রিমের দাম ৭০ হাজার টাকা!

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

আইসক্রিমের দাম ৭০ হাজার টাকা!

পরিবর্তন ডেস্ক ৩:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ০৯, ২০১৯

আইসক্রিমের দাম ৭০ হাজার টাকা!

শীত হোক বা গরম আইসক্রিমের সাথে কোনো আপোষ নাই। হট চকোলেট আইসক্রিমের প্রতি সব আইসক্রিম প্রেমীরই বেশ আগ্রহ রয়েছে। কিন্তু এক স্কুপ আইসক্রিমের দাম কত হতে পারে? ৫০০ টাকা? ১০০০ টাকা? উঁহু, এই স্কুপ আইসক্রিমের দাম প্রায় ৭০ হাজার টাকা! কিন্তু কেন এতো দাম? কারণ আপনি চাইলেই পাবেন না। খেতে চাইলে অন্তত দুদিন আগে আর্ডার করতে হয়।

নিউইয়র্কের সেরেন্ডিপিটি নামের এক সংস্থায় ‘গোল্ডেন অপ্যুলেন্স সানডিউ’-এর এক স্কুপ আইসক্রিমের দাম ৭০ হাজার টাকার কাছাকাছি। তিন স্কুপের এই তাহিতিয়ান ভ্যানিলা আইসক্রিমের বিশেষত্ব অন্যত্র। এই আইসক্রিমে থাকে কাঠবাদাম বা আমন্ড, থাকে ক্যাভিয়ার, থাকে সুগার ফোর্ড অর্কিড।

এই সুগারফোর্ড অর্কিড বানাতেই লাগে আট ঘণ্টা। তবে এর বিশেষত্ব অন্যত্র। এই আইসক্রিম মোড়া থাকে ২৩ ক্যারেটের সোনার পাতা দিয়ে।

আইসক্রিমটি পরিবেশন করা হয় একটি ব্যাকারেট ক্রিস্টাল গোবলেটের মাঝে ২৩ ক্যারাটের সোনার পাতায় মুড়ে। পাশেই থাকে ১৮ ক্যারাট সোনার একটি চামচ। এই আইসক্রিমের উপকরণ কোথা থেকে আসে জানেন?

ইতালির তাস্কানি থেকে আসে চকোলেট, ভ্যানিলা বিন আসে মাদাগাস্কার থেকে। আর আইসক্রিমের উপরে যে ফলের আস্তরণ দেওয়া হয়, তা আসে প্যারিস থেকে।

এই আইসক্রিমটি ‘কোন’ হিসাবেও সম্প্রতি পাওয়া যাচ্ছে লন্ডনে। সেই কোন আইসক্রিমে রয়েছে অন্যরকম বিশেষত্ব।

একেবারে খুদে একটি কোন আইসক্রীম সোনার পাতা দিয়ে মোড়া তো থাকেই, এ ছাড়াও ‘এডিবল ডায়মন্ডস’ অর্থাৎ খাওয়া যায়, এমন হিরের কুচিও দেয়া থাকে এতে। ছোট একটি কোনের দাম ১২৭ ডলারের কাছাকাছি। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮,৮৪০ টাকা।

সূত্র: linkpat.info

ইসি/