মুনতাসীর মামুনসহ ৩ জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিস

পরিবর্তন প্রতিবেদক / ১:২৩ অপরাহ্ণ, জুন ২৮,২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মুনতাসীর মামুন, দৈনিক জনকণ্ঠ সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়ের বিরুদ্ধে ১২ কোটি টাকা মানহানির অভিযোগ এনে একটি লিগ্যাল নোটিস পাঠানো হয়েছে।

জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিকের পক্ষে মঙ্গলবার এই নোটিস পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী আফসানা বেগম।

লিগ্যাল নোটিসে বলা হয়, ‘২০ জুন দৈনিক জনকণ্ঠে “সংখ্যালঘুদের উদ্বেগ ও একরৈখিক চিন্তাভাবনা” শীর্ষক কলামে গোবিন্দ প্রামাণিককে জামায়াতের ধর্ম বিষয়ক সম্পাদক উল্লেখ করা হয়। যা মিথ্যা, বিভ্রান্তি ও ফরমায়েসি প্রতিবেদন।’

নোটিসে আরও বলা হয়, ‘মুনতাসীর মামুনকে বুদ্ধিবৃত্তিক জালিয়াতিকারী ও জনকণ্ঠের সম্পাদক ও নির্বাহী সম্পাদককে জালিয়াতির সহযোগী উল্লেখ করে বলা হয়, তারা ইচ্ছাকৃতভাবে গোবিন্দ চন্দ্র প্রামাণিককে ক্ষতির সন্মুখীন করেছেন। প্রকৃতপক্ষে গোবিন্দ প্রমাণিক জামায়াতের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন না।’

‘এতে সামাজিক, মানসিক ও সাংগঠনিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় নোটিস পাওয়ার পর থেকে ৭ দিনের মধ্যে তিন বিবাদীকে ৪ কোটি টাকা হারে মোট ১২ কোটি টাকা গোবিন্দ চন্দ্রকে পরিশোধ করতে বলা হয়েছে। অন্যথায় ৩ বিবাদীর বিরুদ্ধে দেওয়ানী ও ফৌজদারি আইনের আশ্রয় গ্রহণ করা হবে’ বলে নোটিসে উল্লেখ করা হয়।

আগামী সাত দিনের মধ্যে টাকা পরিশোধ না করলে দেওয়ানী ও ফৌজদারি আইনের আশ্রয় নেওয়া হবে বলে নোটিসে উল্লেখ করা হয়েছে।

এএল/বিএইচ/এমডি

নিজটির লিঙ্ক : http://www.poriborton.com/law-and-crime/8266/মুনতাসীর-মামুনসহ-৩-জনের-বিরুদ্ধে-লিগ্যাল-নোটিস

প্রধান সম্পাদক : মোঃ আহসান হাবীব

Poriborton
Bashati Horizon, Apartment # 9-A, House # 21, Road # 17,Banani, Dhaka 1213 BD
Phone: +88 029821191, +88 01779284699
Website: http://www.poriborton.com
Email: report@poriborton.com
            editor@poriborton.com