‘মেডিকেল ছাত্রের’ বাসার কঙ্কাল নিয়ে তোলপাড়

পরিবর্তন প্রতিবেদক / ৭:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ০৫,২০১৬

রাজধানীর কাফরুলের একটি বাসায় কঙ্কাল পাওয়া নিয়ে তোলপাড়া সৃষ্টি হয়েছে। শনিবার বিকেলে উদ্ধার হওয়া কঙ্কালগুলোর বিষয়ে খতিয়ে দেখছে পুলিশ। ধারণা করা হচ্ছে উদ্ধার হওয়া কঙ্কালগুলি ৩টি মানবদেহের। এছাড়া আরো তিনটি মাথার খুলি রয়েছে।

পুলিশ বলছে, ন্যাশনাল মেডিকেল কলেজের ছাত্রদের ফ্ল্যাটে এ কঙ্কাল পাওয়া গেছে। এ ঘটনায় কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি। মেডিকেল ছাত্রদের বাসায় কঙ্কাল পাওয়ার বিষয়টিকে স্বাভাবিক বলে দাবি করেছে পুলিশ।

পুলিশের দাবি, পড়াশোনার জন্য কলেজ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ছাত্ররা কঙ্কালগুলি বাসায় নিয়ে যান।

এ দিকে কঙ্কাল উদ্ধারের ঘটনাটি নিয়ে সংবাদ কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহের সৃষ্টি হয়। সন্ধ্যার পর এ ধরণের তথ্য পেয়ে অনেকেই ছুটে যান ওই ফ্ল্যাটে।

কাফরুল থানার ওসি শামিমুর রহমান পরিবর্তন ডটকমকে জানান, শনিবার বিকেলে কাফরুল থানার ইটখোলার ১৮৩/১ নম্বর বাড়ির দ্বিতীয় তলায় বাড়িওয়ালার তথ্যোর ভিত্তিতে অভিযান চালানো হয়। সেখান থেকে বেশকিছু মানবদেহের হাড় ও ৬টি মাথার খুলি উদ্ধার করে পুলিশ। পরে জানা যায়, ওই বাসাটিতে ন্যাশনাল মেডিকেল কলেজের তিন ছাত্র বসবাস করেন। এদের মধ্যে কামরুজ্জামান নামে এক ছাত্রকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি পুলিশকে জানান, পড়াশোনার প্রয়োজনে তারা কঙ্কালগুলি বাসায় নিয়ে আসেন। এ বিষয়ে তাদের কাছে কর্তৃপক্ষের অনেুমোদন রয়েছে। ফাইনাল ইয়ার শেষ হওয়ায় তারা কঙ্কালগুলো অন্যকারো কাছে হস্তান্তরের জন্য কার্টনে প্যাকেট করছিলেন। দরজার ফাঁক দিয়ে বিষয়টি দেখতে পান বাড়িওয়ালা। তিনি এ বিষয়ে ছাত্রদের সঙ্গে আলোচনা না করেই পুলিশে ফোন করেন।

পুলিশ জানায়, এ নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। তবে এ ঘটনায় পুলিশ কাউকে আটক বা গ্রেফতার করেনি। মামলা হওয়ারও কোনো সম্ভাবনা নেই। প্রতিটি মেডিকেলের ছাত্রের বাসায় অভিযান চালালে এ ধরনের কঙ্কাল পাওয়া যাবে।

টিএইচ/এমডি

নিজটির লিঙ্ক : http://www.poriborton.com/capital/22994/‘মেডিকেল-ছাত্রের’-বাসার-কঙ্কাল-নিয়ে-তোলপাড়

প্রধান সম্পাদক : মোঃ আহসান হাবীব

Poriborton
Bashati Horizon, Apartment # 9-A, House # 21, Road # 17,Banani, Dhaka 1213 BD
Phone: +88 029821191, +88 01779284699
Website: http://www.poriborton.com
Email: [email protected]
            [email protected]