খেয়েছিলেন ৪০ চাকু!

পরিবর্তন ডেস্ক / ৮:০৯ অপরাহ্ণ, আগস্ট ২৩,২০১৬

ভারতের অমৃতসরে এক ব্যক্তির পেটের ভেতর থেকে ৪০টি চাকু উদ্ধার করা হয়েছে। চিকিৎসকেরা শুক্রবার অস্ত্রোপচার করে এসব চাকু বের করে আনার ক’দিন পর গণমাধ্যমে তা প্রকাশ পায়।

অস্ত্রোপচারের পর ডাক্তার জাতিন্দ্র মালহোত্রা জানান, প্রায় ৩ মাস যাবৎ ঐ ব্যক্তি এসব চাকু খেয়ে আসছিল। পেটে প্রচণ্ড ব্যাথা হলে গত সপ্তাহে সে তাদের কাছে আসেন। তবে চিকিৎসকের কাছে আসলেও প্রথমে সে চাকু খাওয়ার বিষয়টি গোপন করেন। ডা. মালহোত্রা জানান, পরীক্ষার পর বের হয়ে আসে রোগীর পাকস্থলীতে একটি দুটি নয়, রয়েছে একাধিক চাকু। দু’দিন ধরে পর্যবেক্ষণের পর চিকিৎসকেরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

শল্যচিকিৎসকদের ৫ সদস্যের একটি দল গুরুদাসপুর হাসপাতালে প্রায় ৫ ঘণ্টা ধরে লোকটির পেটে অস্ত্রোপচার করেন। এসময় একে একে বের হয়ে আসে ৪০টি চাকু। চিকিৎসকেরা জানিয়েছেন, এসব চাকুর কিছু বন্ধ অবস্থায় ছিল। কিছু ছিল খোলা। তারা জানিয়েছেন, চাকুগুলো ফলামুক্ত হলে দৈর্ঘ্য দাঁড়ায় প্রায় ৭ ইঞ্চি। তবে ধরা পড়ার পর ঐ ব্যক্তি তাদের জানায়, এগুলোর কয়েকটি তিনি বন্ধ অবস্থায় গিলেছেন। আর বাকিগুলো খোলা অবস্থাতেই গিলে ফেলেন।

বর্তমানে সেই ব্যক্তি আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন ডা. মালহোত্রা। তিনি জানান, দীর্ঘদিন চিকিৎসাসেবার সঙ্গে যুক্ত থাকলেও এমন অভিনব কেস তিনি আগে কখনো দেখেননি। তবে এতকিছু থাকতে কেন তিনি ভয়ানক অস্ত্রটি একের পর এক গিলেছেন তা জানা যায়নি। প্রাথমিকভাবে এটি মানসিক সমস্যা হিসেবেই দেখছেন চিকিৎসকেরা।

তবে ৪২ বছর বয়সী ঐ রোগী জানায়, নিতান্ত বদ-অভ্যাসের কারণেই এই কাজ তিনি করেছেন। এটি তার কাছে নেশার মতোই হয়ে গিয়েছিল। অনেকে যেমন মদকে নেশা হিসেবে গ্রহণ করে থাকে, ঠিক তেমনই।

অস্ত্রোপচারের পর এই কাজ আর করবেন না বলে অঙ্গীকার করেছেন দুসন্তানের জনক ঐ ব্যক্তি। যদিও এমন ভয়ানক কাজের পর তার উপর বিশ্বাস রাখতে পারছেন না চিকিৎসকেরা। তাকে নজরে রাখতে পরিবারের সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি চিকিৎসকেরা মানসিক রোগ বিশেষজ্ঞের কাছে যাওয়ারও পরামর্শ দিয়েছেন।

কেবিএ

নিজটির লিঙ্ক : http://www.poriborton.com/international/14812/খেয়েছিলেন-৪০-চাকু!

প্রধান সম্পাদক : মোঃ আহসান হাবীব

Poriborton
Bashati Horizon, Apartment # 9-A, House # 21, Road # 17,Banani, Dhaka 1213 BD
Phone: +88 029821191, +88 01779284699
Website: http://www.poriborton.com
Email: [email protected]
            [email protected]