ইউরোপ সেরা ফুটবলারের তালিকায় নেই নেইমার

পরিবর্তন ডেস্ক / ১০:২০ পূর্বাহ্ণ, জুলাই ১৯,২০১৬

ইউরোপের বর্ষসেরা ফুটবলারের জন্য ১০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে উয়েফা। কিন্তু সেই তালিকায় জায়গা পাননি নেইমার। তবে ঠিকই রয়েছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। এছাড়া লুইস সুয়ারেজও আছেন।

প্রতিবছর ইউরোপের সাংবাদিকদের ভোটে এই মহাদেশের সেরা ফুটবলারদের এই পুরস্কার দেয় উয়েফা। 

ইউরোপের বর্ষসেরা ফুটবলারদের যে তালিকা উয়েফা প্রকাশ করেছে, তাতে রিয়াল মাদ্রিদের আধিপত্য রয়েছে। এই ক্লাব থেকে রোনালদো ছাড়াও আরো রয়েছেন গ্যারেথ বেল, টনি ক্রস ও পেপে। এদিকে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকে রয়েছেন ম্যানুয়েল নয়্যার ও থমাস মুলার। এ ছাড়া অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে আছেন আঁতোয়ান গ্রিজমান এবং জুভেন্টাস থেকে জিয়ানলুইজি বুফন।

২০১৫ সালে ইউরোপের বর্ষসেরা ফুটবলার হয়েছিলেন মেসি। তবে এবার এই পুরস্কার জয়ে সবার চেয়ে অনেকটায় এগিয়ে রয়েছেন সদ্য ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতানো পর্তুগাল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো।

চলতি বছরের ৫ আগস্ট এই তালিকা আরো ছোট হয়ে হবে তিনজনের। সেখান থেকেই ২৬ আগস্ট চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করবে উয়েফা।

ইউরোপের বর্ষসেরা ১০ ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা-

লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, লুইস সুয়ারেজ, গ্যারেথ বেল, আঁতোয়ান গ্রিজমান, ম্যানুয়েল নয়্যার, টনি ক্রুস, থমাস মুলার, জিয়ানলুইজি বুফন ও পেপে।

সিআর

নিজটির লিঙ্ক : http://www.poriborton.com/sports/10523/ইউরোপ-সেরা-ফুটবলারের-তালিকায়-নেই-নেইমার

প্রধান সম্পাদক : মোঃ আহসান হাবীব

Poriborton
Bashati Horizon, Apartment # 9-A, House # 21, Road # 17,Banani, Dhaka 1213 BD
Phone: +88 029821191, +88 01779284699
Website: http://www.poriborton.com
Email: report@poriborton.com
            editor@poriborton.com