হামলায় তালেবান বিরোধী শান্তি কমিটির ৭ সদস্য নিহত

পরিবর্তন ডেস্ক / ৯:২৪ পূর্বাহ্ণ, জুলাই ১৯,২০১৬

একটি রিমোট বোমা হামলায় তালেবান বিরোধী শান্তি কমিটির ৭ সদস্য নিহত হয়েছেন। সোমবার পাকিস্তানের উত্তর পশ্চিমাঞ্চলে আদিবাসী অধ্যুষিত আফগানিস্তান সীমানা সংলগ্ন হিমালয় এলাকা দোগদারায় হামলার এ ঘটনা ঘটে বলে প্রকাশিত এক খবরে জানিয়েছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

পুলিশ জানায়, গাড়িটিতে পূর্বপরিকল্পিতভাবে লাগানো বোমা রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়। গাড়িতে থাকা যাত্রীদের সবাই মারা গেছেন।

স্থানীয় শান্তি কমিটির প্রধান হাজি মোতাবার খানকে টার্গেট করে ওই হামলা চালানো হয়। তবে গাড়িটিতে তিনি ছিলেন না বলেও জানায় পুলিশ।

শান্তি কমিটির সদস্যরা পানাঘর থেকে যখন আলোচনা অনুষ্ঠান থেকে ফিরছিলেন তখনি এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের মতে, বিস্ফোরণটি এতোটাই শক্তিশালী ছিল যে, গাড়িটি রাস্তা থেকে ছিটকে পাশের একটি নদীতে পড়ে যায়। গাড়িটির বিভিন্ন অংশ চারদিকে ছড়িয়ে যায়। ছয়টি লাশ ওই নদী থেকে উদ্ধার করা হয়।

২০০৯ সাল থেকে তালেবান জঙ্গিরা দোগদারার স্থানীয় লোকজনকে হত্যা এবং নির্যাতন করে আসছিল বলে অভিযোগ অঞ্চলটির বাসিন্দাদের। শান্তি কমিটির সদস্যদেরও বেশ কয়েকবার টার্গেট করে তারা।

এদিকে, আফগানিস্তান, পাকিস্তান, চীন ও যুক্তরাষ্ট্রের গঠিত ৪ জাতির বৈঠকে এবছর বেশ কয়েকবার তালেবানের সাথে শান্তি আলোচনার চেষ্টা করে আফগানিস্তান। তবে তা ফলপ্রসূ না হওয়ায় এ বছর আর শান্তি আলোচনা নয় বলে জানান আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘনির মুখপাত্র হারুন চাখানসুরি।

এফটি/ডব্লিউএন

নিজটির লিঙ্ক : http://www.poriborton.com/international/10519/হামলায়-তালেবান-বিরোধী-শান্তি-কমিটির-৭-সদস্য-নিহত

প্রধান সম্পাদক : মোঃ আহসান হাবীব

Poriborton
Bashati Horizon, Apartment # 9-A, House # 21, Road # 17,Banani, Dhaka 1213 BD
Phone: +88 029821191, +88 01779284699
Website: http://www.poriborton.com
Email: report@poriborton.com
            editor@poriborton.com