শুরুতেই তামিমের বিদায়

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

শুরুতেই তামিমের বিদায়

পরিবর্তন প্রতিবেদক ৪:২০ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০১৭

শুরুতেই তামিমের বিদায়

ক্রাইস্টচার্চে টস হারার মধ্য দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে তামিম ইকবালের। মুশফিকুর রহীমের ডেপুটি প্রথমবার অধিনায়কত্বের আর্মব্যান্ড পরে মাঠে নেমে স্মরণীয় করে রাখতে পারলেন না ব্যাটিংয়ের প্রথম ইনিংসটা। টিম সাউদির বলে উইকেটের পেছনে বিজে ওয়েটলিংকে ক্যাচ দিয়েছেন তামিম (৫)।

শুক্রবার হ্যাগলি ওভালে এই রিপোর্ট লেখা পর্যন্ত ১ উইকেট হারিয়ে ১৬ রান তুলেছে বাংলাদেশ। উইকেটে আছেন সৌম্য সরকার ৭ ও মাহমুদউল্লাহ রিয়াদ ৪ রানে।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আগের ম্যাচের সঙ্গে একাদশে চারটি পরিবর্তন নিয়ে নেমেছে বাংলাদেশ। চোটে পড়া মুশফিকুর রহীমের পরিবর্তে খেলছেন অভিষিক্ত নুরুল হাসান সোহান, ইমরুল কায়েসের জায়গায় একাদশে ফিরেছেন সৌম্য সরকার, আর মুমিনুল হকের পরিবর্তে অভিষেক হয়েছে তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর। সেইসঙ্গে শুভাশিষ রায়ের জায়গায় একাদশে সুযোগ মিলেছে পেসার রুবেল হোসেনের।

ওয়েলিংটনে প্রথম টেস্টে জিতে সিরিজে এগিয়ে আছে স্বাগতিক কিউইরা। দ্বিতীয় ম্যাচটি তাই সফরকারী টাইগারদের জন্য সিরিজ বাঁচা-মরার লড়াই। তাতে অনভিজ্ঞ এক দল নিয়েই নেমেছেন তামিম ইকবাল।

বাংলাদেশ একাদশ-

তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও কামরুল ইসলাম রাব্বি।

এমএইচ/