নতুন সিরিজের জন্য ‘হাঙ্গার গেমস’ পরিচালকের সঙ্গে অ্যাপলের চুক্তি

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ | ৪ শ্রাবণ ১৪২৫

নতুন সিরিজের জন্য ‘হাঙ্গার গেমস’ পরিচালকের সঙ্গে অ্যাপলের চুক্তি

পরিবর্তন ডেস্ক ১০:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৮

print
নতুন সিরিজের জন্য ‘হাঙ্গার গেমস’ পরিচালকের সঙ্গে অ্যাপলের চুক্তি

শিগিগিরই টেলিভিশনের অনুষ্ঠানের জগতে প্রবেশ করতে যাচ্ছে অ্যাপল। সম্প্রতি তারা বেশ কয়েকটি সিরিয়াল তৈরির কাজ শুরু করেছে। এই ধারাবাহিকতায় ‘সি’ নামের একটি নতুন সিরিজ তৈরির জন্য পরিচালক ফ্রান্সিস লরেন্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে অ্যাপল।

একটু ভিন্ন ধর্মী চলচ্চিত্রের জন্য বিখ্যাত লরেন্স। তার অ্যাকশন, সাইন্স ফিকশন ধাঁচের প্রথম সিনেমা ‘আই অ্যাম লিজেন্ড’র প্রধান চরিত্রে অভিনয় করেন উইল স্মিথ। এরপর তিনি কিয়ানু রিভসকে নিয়ে তৈরি করেন হরর-অ্যাকশন ‘কন্সট্যান্টিন’।

সর্বশেষ সাইন্স ফিকশন, অ্যাকশন ধাঁচের ‘হাঙ্গার গেমস’ সিরিজের তিনটি ছবি পরিচালনা দারুণ প্রশংসিত হন ফ্রান্সিস লরেন্স। হাঙ্গার গেমসের মুখ্য চরিত্রে অভিনয় করেন জেনিফার লরেন্স।

ডেডলাইন পত্রিকা জানিয়েছে, অ্যাপলের নতুন সিরিজ ‘সি’ একটি এপিক ড্রামা সিরিয়াল। গত বছর অ্যাপল নিজস্ব নতুন অনুষ্ঠান তৈরির জন্য ১০০ কোটি ডলার বিনিয়োগ করে অ্যাপল।


এইচবিও-র মত টিভি চ্যানেল ও নেটফ্লিক্স, হুলুর মত স্ট্রিমিং সাইটের সঙ্গে পাল্লা দিতে বিভিন্ন নতুন অনুষ্ঠান তৈরির উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

গত বছর অক্টোবর মাসে অ্যাপল স্টিভেন স্পিলবার্গের টিভি সিরিজ ‘অ্যামেজিং স্টোরিজ’র কাহিনীর ওপর ভিত্তি করে নতুন সিরিয়াল বানানোর ঘোষণা দেয়।


এরপর তারা ‘ব্যাটলস্টার গ্যালাক্টিকা’র নির্মাতা রোনাল্ড ডি মুরের সঙ্গে চুক্তি করে কল্পবিজ্ঞানভিত্তিক একটি ড্রামা সিরিয়াল তৈরির জন্য।

আরেকটি সিরিয়ালের জন্য অ্যাপল জেনিফার অ্যানিস্টোন ও রিজ উইদারস্পুনকে নির্বাচন করেছে। এছাড়া ‘অসাধারণ’ বিভিন্ন বাড়ির ওপর একটি ডকুমেন্টারি সিরিজ বানানোর কাজও শুরু করেছে অ্যাপল।

অ্যাপলের নতুন শোগুলো কীভাবে প্রদর্শনের ব্যবস্থা করা হবে তা স্পষ্ট করে জানায়নি প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানটি। তবে, আগে তারা ‘কারপুল কারাওকে’ নামের একটি শো অ্যাপল মিউজিক সাইটে সম্প্রচার করেছিল।


কিন্তু, গান স্ট্রিমিং করার সাইট দিয়ে নেটফ্লিক্স, অ্যামাজন ও হুলুর মত স্ট্রিমিং সাইটের সঙ্গে পাল্লা দিতে পারবে না অ্যাপল। কারণ, এসব সাইটের নিজস্ব জনপ্রিয় বিভিন অনুষ্ঠান রয়েছে। বিভিন্ন সিরিজের জন্য হলিউডের নামিদামি অভিনেতা ও পরিচালকদের সঙ্গে চুক্তি করায়, সেগুলো সম্প্রচারের ব্যবস্থা সম্পর্কেও শিগগিরই অ্যাপল নতুন ঘোষণা দিবে বলে আসা করছেন সবাই।

এমআর/আইএম

 
.



আলোচিত সংবাদ